ভারতে সফরের মাঝেই মেয়ের মৃত্যু ! হৃদয়বিদারক পোস্ট বাবা মিলারের

আগামী রবিবারই (Sunday) ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে (One Day Match) নামার কথা রয়েছে দক্ষিণ আফ্রিকার (South Africa)।

বরাবরই শান্ত স্বভাবের তিনি। সদাসর্বদা মুখে লেগে থাকে হাসি। কিন্তু বাইশ গজে তাঁর দাপাদাপিতে মুগ্ধ সমস্ত বয়সের ক্রিকেটপ্রেমীরা। ব্যাট হাতে মাঠে নামলে বিপক্ষ দলের বোলারদের নাস্তানাবুদ করতে তাঁর জুড়ি মেলা ভার। বাইশ গজে তিনি ‘কিলার’ (Killer) নামেই বেশি পরিচিত। হ্যাঁ, ঠিকই ধরেছেন ডেভিড অর্থাৎ ‘কিলার মিলার’-র (David Miller) কথাই বলা হচ্ছে। আগামী রবিবারই (Sunday) ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে (One Day Match) নামার কথা রয়েছে দক্ষিণ আফ্রিকার (South Africa)। আর প্রোটিয়াদের ভরসার অন্যতম নাম মিলার। আইপিএলে (IPL) তাঁর অনেক ইনিংসই (Innings) ভারতের সমর্থকদের (Indian Supporters) মুখে হাসি ফুটিয়েছে। কিন্তু আজ তাঁর জীবনেই নেমে এসেছে চরম বিপর্যয়। সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্ট করে তাঁর কাছের মানুষের আচমকা চলে যাওয়ার ঘটনা শেয়ার করেছেন দক্ষিণ আফ্রিকার বাঁ হাতি এই তারকা ব্যাটসম্যান।


সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে নিজের মেয়ের অনেক ছবি শেয়ার করেছেন মিলার। পোস্টেই তিনি জানিয়েছেন তিনি নিজের মেয়েকে কতটা মিস করছেন। মিলার জানিয়েছেন তাঁর মেয়ে স্কাট ক্যান্সারের (Cancer) মতো মারণ রোগের (Deadly Disease) সঙ্গে লড়াই করছিল। অনেকদিন ধরেই ভুগছিল সে। তবে শেষমেশ লড়াইয়ের কাছে হার মানতে হল বছর পাঁচেকের শিশুটিকে। দুরারোগ্য ক্যান্সার কেঁড়ে নিল জীবন। মিলার ভিডিওটিতে লেখেন, ‘আমার স্কাট তোমার কথা আমার সবসময় মনে পড়বে। তোমার মধ্যে অসম্ভব লড়াই করার ক্ষমতা ছিল, সেটা আর কারও মধ্যে নেই। তুমি সবসময় হাসিখুশি থাকতেই ভালবাসতে। তুমি আমাকে অনেক কিছু শিখিয়ে গেলে’। মিলারের শেয়ার করা ভিডিওটিতে তাঁর ছোট্ট মেয়েকে পরিষ্কার দেখতে পাওয়া যাচ্ছে। তবে কয়েকটা ছবিতে কেমোথেরাপির কারণে তাঁর মেয়ের মাথায় কোনও চুল দেখতে পাওয়া যাচ্ছে না। আর মেয়ের এভাবে চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছেন না দক্ষিণ আফ্রিকার এই তারকা খেলোয়াড়। কান্নায় ভেঙে পড়েছেন তিনি। দলের তরফ থেকে তাঁকে দেশে ফিরে যাওয়ার কথা জানানো হলেও ফিরতে চাননি খেলোয়াড়। তিনি জানান, যা হওয়ার তো হয়েছে। কী হবে দেশে ফিরে?

মিলার আপাতত নিজের দল দক্ষিণ আফ্রিকার সঙ্গে ভারত সফরে (India Tour) এসেছেন। টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে তিনি যথেষ্ট ভালো পারফরম্যান্সও (Performance) করেছেন। সম্প্রতি টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে তিনি ১০৬ রানে অপরাজিত ছিলেন। এছাড়া ভারতের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচেও তিনি ৭৫ রানে অপরাজিত ছিলেন।

Previous articleকালীপুজো-দিওয়ালিতে নাশকতার আশঙ্কা! সারাদেশের সঙ্গে সতর্ক কলকাতাও
Next articleশান্তিতে নোবেল এলেও হিংসা অব্যাহত ইউক্রেনে, রাজধানী কিভে ৭৫টি মিসাইল হামলা রাশিয়ার