রাজ্য জুড়ে ‘মহিলা পঞ্চায়েতি সভা’: নয়া রাজ্য কমিটির তালিকা প্রকাশ করে জানালেন চন্দ্রিমা  

পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে দলের মহিলা সংগঠনকে আরও বেশি মজবুত করতে ১ নভেম্বর থেকে জেলায় জেলায় সভা করা হবে

পঞ্চায়েত ভোটের এখনও কয়েক মাস দেরি রয়েছে৷কিন্তু এখন থেকেই সেই ভোটকে পাখির চোখ করে মহিলা সংগঠনকে আরও শক্তিশালী করতে চলেছে শাসকদল।মঙ্গলবার নতুন মহিলা রাজ্য কমিটির তালিকা প্রকাশ করেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।তিনি বলেন, পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে দলের মহিলা সংগঠনকে আরও বেশি মজবুত করতে ১ নভেম্বর থেকে জেলায় জেলায় সভা করা হবে।

আগামী আড়াই মাস ধরে বিভিন্ন জেলায় ‘মহিলা পঞ্চায়েতি সভা’ করবেন স্বয়ং চন্দ্রিমা ভট্টাচার্য এবং দলের পদাধিকারীরা বলে তিনি জানান।তৃণমূল মহিলা রাজ্য কমিটির সভাপতি চন্দ্রিমা বলেন,আগামী সপ্তাহে রাজ্য কমিটি এবং জেলা সভানেত্রীদের নিয়ে আরও একটি সভা হবে। তিনি জানান, ৩১ টি জেলায় পঞ্চায়েত নির্বাচন হবে এবং সেই নির্বাচনে আরও ভাল ফল করতে মহিলা পঞ্চায়েতি সভা করবে তৃণমূল।

মন্ত্রী আরও বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের রাজ্যের মহিলাদের এগিয়ে নিয়ে যাওয়ার রাস্তা প্রশস্ত করছেন। সেই জায়গায় দাঁড়িয়ে তৃণমূল কংগ্রেসের মহিলা সংগঠন অত্যন্ত শক্তিশালী হয়ে উঠেছে। চন্দ্রিমা দাবি করেন, যত মহিলা তৃণমূল কংগ্রেসের সঙ্গে আছে ভারতবর্ষের কোনও রাজনৈতিক দলের সঙ্গে তত মহিলা সদস্য নেই।

মহিলাদের স্বনির্ভর করতে, সামাজিকভাবে প্রতিষ্ঠা পেতে, রাজনৈতিকভাবে বলিষ্ঠ হওয়ার জন্য যেভাবে নেত্রী কাজ করে চলেছেন তা সংগঠনের সদস্যদের অনুপ্রাণিত করে। ইতিমধ্যেই জেলায় জেলায় সংগঠনকে শক্তিশালী করার কাজ শুরু হয়ে গিয়েছে। মহিলা সংগঠনের যারা পদাধিকারী আছেন তাদের একটি তালিকা গত ১৮ এপ্রিল প্রকাশ করা হয়েছিল। কিন্তু সেই তালিকা কার্যকরী করা স্থগিত রাখা হয়েছিল কারণ, আরও কিছু সার্ভে দলের তরফ থেকে করা হয়।আজকে অনুমোদিত চূড়ান্ত তালিকা তিনি প্রকাশ করেন।এ প্রসঙ্গে তিনি বলেন, আসন্ন পঞ্চায়েত নির্বাচনেও মহিলাদের জন্য ৫০ শতাংশ আসন সংরক্ষিত থাকবে।

Previous articleফের বড় ধাক্কা শেয়ারবাজারে, ৮৪৩ পয়েন্ট নামল সেনসেক্স
Next articleঘনিষ্ঠ মুহূর্তের আদরে ব্রেন স্ট্রোক! প্রেমিকার ‘আদরের দাগ’ শেষ করল প্রেমিককে