ভুটান পাহাড়ে প্রবল বৃষ্টির জেরে উত্তরবঙ্গে বিপর্যয়, প্রবল জলোচ্ছ্বাসের পাশাপাশি রাস্তার ধস

ভুটান পাহাড়ে(Bhutan Hill) প্রবল বৃষ্টির জেরে বিপর্যস্ত অবস্থা উত্তরবঙ্গে। হাসিমারা ঝোড়ায় জলোচ্ছ্বাসে ধসে গেল আলিপুরদুয়ারের (Alipurduar) জয়গাঁও শহরে ঝর্নাবস্তির রাস্তা। পরিস্থিতি এতটাই খারাপ রূপ নিয়েছে যে জয়গাঁওয়ের সঙ্গে আশেপাশের এলাকার যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। আশঙ্কা করা হচ্ছে এই জলোচ্ছ্বাসের কারণে তলিয়ে যেতে পারে ঝর্নাবস্তি(Jharna Basti) সংলগ্ন একাধিক বাড়ি।

উত্তরবঙ্গে ইতিমধ্যেই ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। এহেন পরিস্থিতির মাঝেই ভুটান এবং সিকিম পাহাড়ে প্রবল বৃষ্টিপাত হয়। যার ফলে নদীতে জলোচ্ছ্বাস দেখা যায়। রাস্তায় নামে ধস। এরই মধ্যে আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। যার যেটা রীতিমতো আতঙ্কিত এলাকাবাসী। গোটা পরিস্থিতি উপর নজর রাখছে স্থানীয় প্রশাসন। এদিকে শনিবার ধস নামতে দেখা গিয়েছে সিকিমের ( Sikkim ) সিংতামে এলাকায়।

এরই মধ্যে ধস নেমেছে নেপালে ( Nepal Disaster )। আর তার জেরে নেপালে গিয়ে ধসে আটকে পড়লেন বহু বাঙালি পর্যটক। সম্প্রতি মুক্তিনাথ দর্শনে যান রাজ্যের বিভিন্ন জেলার বাঙালি পর্যটকরা। তাঁরা জানিয়েছেন, গত পাঁচদিন ধরে নেপালে প্রবল বৃষ্টি হচ্ছে। প্রায় ১৫টি জায়গায় ধস নেমেছে। এর ফলে আটকে পড়েছে পর্যটক বোঝাই একাধিক গাড়ি। খাবার ও পানীয় জলের সমস্যাও প্রকট হচ্ছে প্রতিনিয়ত। ঝর্নার জল খেতে বাধ্য হচ্ছেন পর্যটকরা। এই পরিস্থিতিতে দিল্লি সরকারের তরফে পর্যটকদের ফিরিয়ে আনতে যোগাযোগ করা হচ্ছে নেপাল সরকারের সঙ্গে।

Previous articleপুজোর চার দিনে মোট ৫৫০ কোটি টাকার রেকর্ড মদ বিক্রি !
Next articleবেপরোয়া গতিতে ছুটছে বাস, তলায় জ্বলছে আটকে থাকা বাইকের চালক, হাড়হিম করা দৃশ্য বিহারে !