পুজোর চার দিনে মোট ৫৫০ কোটি টাকার রেকর্ড মদ বিক্রি !

দেশি, বিদেশি ও বিয়ার মিলেই এই পরিমাণ মদ বিক্রি হয়েছে বলে জানানো হয়েছে

ষষ্ঠী থেকে নবমী রাজ্যে রেকর্ড পরিমাণে বিক্রি হল মদ। নবমীর হিসেব আগেই জানা গিয়েছিল, এবার সামনে এল রাজ্য জুড়ে ষষ্ঠী থেকে নবমী এই চারদিনের মদ বিক্রির অঙ্ক। ব্যাপক পরিমাণে মদ বিক্রি হয়েছে পুজোর চার দিন।

সরকারি সূত্রে খবর, পুজোর চার দিনে মোট ৫৫০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। দেশি, বিদেশি ও বিয়ার মিলেই এই পরিমাণ মদ বিক্রি হয়েছে বলে জানানো হয়েছে। এরফলে মোটা অঙ্কের টাকা যে রাজ্যের কোষাগারে ঢুকেছে তাতে কোনও সন্দেহ নেই বলেই জানানো হয়েছে।
অন্যবার পুজোর ক’দিন যে পরিমাণ বিয়ার বিক্রি হয়, এবার তার দ্বিগুণেরও বেশি বিক্রি হয়েছে বলে আবগারি দফতর সূত্রে জানা গিয়েছে।

আবগারি দফতর সূত্রে খবর, পঞ্চমীতে প্রায় ৯০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। ষষ্ঠীতে তা সামান্য বেড়ে হয় ৯২ কোটি। সপ্তমীতে বন্ধ ছিল মদ বিক্রি। কারণ সেদিন ছিল গান্ধী জয়ন্তী (Gandhi Birthday)। ফলে অষ্টমীতে যেন দুদিনের মদ একদিনে বিক্রি হয়েছে। অষ্টমীতে ১১২ কোটি টাকার মদ বিক্রি হয়েছে বলে খবর। নবমীতে ১০৮ কোটি ও দশমীতে ১০৩ কোটি টাকার মদ বিক্রি হয়েছে সারা রাজ্যে।
রাজ্যে বিয়ার বিক্রি হয়েছে হয়েছে ১৭ লক্ষ কেস। এটা সেপ্টেম্বরের বিক্রি হলেও তা খুচরো বিক্রেতারা পুজোর স্টক হিসেবে তুলেছিলেন বলেই ধরে নেওয়া হচ্ছে। অন্য মাসে ৮ লক্ষ কেস বিয়ার গড়ে বিক্রি হয়।
সব মিলিয়ে গোটা সেপ্টেম্বরে রাজ্যে ২৩০০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। যা থেকে সরকারের কোষাগারে এসেছে প্রায় ১৫০ কোটি টাকা।

Previous article‘প্রকল্পগুলির নাম বদল না করলে টাকা নয়’, কেন্দ্রের বকেয়া টাকা নিয়ে রাজ্যকে চিঠি কেন্দ্রের
Next articleভুটান পাহাড়ে প্রবল বৃষ্টির জেরে উত্তরবঙ্গে বিপর্যয়, প্রবল জলোচ্ছ্বাসের পাশাপাশি রাস্তার ধস