গেরুয়া রাজনীতিতে আরও সক্রিয় মিঠুন! এবার রাজ্য কোর কমিটিতে অভিনেতা

গত বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়ে গেরুয়া শিবিরের হয়ে প্রচারেও নামেন মিঠুন। একুশে বিজেপি গো-হারা হারের পর থেকে রাজ্যে আর দেখা যায়নি মিঠুনকে

গেরুয়া শিবিরে আরও সক্রিয় মিঠুন চক্রবর্তী। এবার রাজ্য বিজেপির কোর কমিটিতে জায়গা পেলেন সুপারস্টার অভিনেতা। আজ, সোমবার বাংলার জন্য নতুন কমিটির তালিকা ঘোষণা করেছেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। সেখানে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে রয়েছে মিঠুনের নামও।

এবার মোট ২৪ জনের কোর কমিটি তৈরি করে দিয়েছেন নড্ডা। অতীতে বাংলার জন্য এতবড় কোর কমিটি হয়নি। নতুন এই কমিটিতে প্রাক্তন রাজ্য সভাপতি হিসাবে যেমন রাহুল সিংহ রয়েছেন তেমনই নতুন করে এসেছেন তিন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক, শান্তনু ঠাকুর এবং জন বার্লা। এবারও কমিটিতে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী।

এছাড়াও কমিটিতে রয়েছেন স্বপন দাশগুপ্ত, অনির্বাণ গঙ্গোপাধ্যায়। প্রথম বার বিজেপির এমন কমিটিতে জায়গা পেলেন বিধানসভায় বিজেপির মুখ্য সচেতক মনোজ টিগ্গা। এ ছাড়া আর দু’জন বিধায়কই রয়েছেন কোর কমিটিতে। অগ্নিমিত্রা পাল ও দীপক বর্মন। যদিও এঁরা দু’জনেই রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক। খুব স্বাভাবিকভাবে তাঁরা রয়েছেন কোর কমিটিতে। বাকি তিন রাজ্য সাধারণ সম্পাদক সাংসদ লকেট চট্টোপাধ্যায়, সাংসদ জ্য়োতির্ময় সিংহ মাহাতো এবং জগন্নাথ চট্টোপাধ্যায়ও রয়েছেন কোর কমিটিতে। রয়েছেন রাজ্যের সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী এবং তাঁর সহকারী সতীশ ধন্ড।

২৪ জনের কমিটিতে ২০ জন সাধারণ সদস্য এবং চার জনকে বিশেষ আমন্ত্রিত সদস্য হিসাবে রাখা হয়েছে। তাঁরা হলেন বাংলার দায়িত্বপ্রাপ্ত সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুনীল বনসল, কেন্দ্রীয় পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডে এবং দুই সহকারী পর্যবেক্ষক অমিত মালবীয় এবং আশা লাকরা।

তবে চমক বলতে একমাত্র মিঠুন চক্রবর্তী। গত বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়ে গেরুয়া শিবিরের হয়ে প্রচারেও নামেন মিঠুন। একুশে বিজেপি গো-হারা হারের পর থেকে রাজ্যে আর দেখা যায়নি মিঠুনকে। সম্প্রতি তিনি ফের রাজ্য রাজনীতিতে সক্রিয় হয়েছেন। দুর্গাপুজোর আগে রাজ্যের বিভিন্ন জায়গায় সফরও করেন।

আরও পড়ুন- ২৭ অক্টোবর ভাইফোঁটায় ছুটি সরকারি কর্মীদের, বিজ্ঞপ্তি জারি করে জানালো নবান্ন

 

Previous articleজাতীয় গেমস ভলিবলে রূপোর পদক জয় বাংলার মেয়েদের
Next articleবিয়ের গান রিলিজ করে মুখে কুলুপ প্রসেনজিতের, পাশে সলাজ হাসি নায়িকার