বিয়ের গান রিলিজ করে মুখে কুলুপ প্রসেনজিতের, পাশে সলাজ হাসি নায়িকার

“প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা” (Prosenjit Weds RItuparna)। আগামী ২৫ নভেম্বর অবশেষে সাত পাকে বাঁধা পড়তে চলেছেন টলিপাড়ার দুই খ্যাতনামা শিল্পী। হ্যাঁ, ঠিকই শুনেছেন। আগামী নভেম্বরেই হলে মুক্তি পেতে চলেছে মিষ্টি প্রেমের গল্প নিয়ে তৈরি সিনেমাটি। তবে রিল লাইফে প্রসেনজিৎ বা ঋতুপর্ণার ভূমিকায় কারা থাকছেন তা নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়ে গিয়েছে। সোমবার সিনেমার টাইটেল ট্রাকটির (Title Track) আনুষ্ঠানিক প্রকাশ (Official Release) করলেন প্রখ্যাত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ওরফে বুম্বা দা। ছবিতে গানটির তালে তালে পা মিলিয়েছেন তিনি। তবে ছবিটির গল্প কি? পার্শ্ব চরিত্রে কারা অভিনয় করেছেন? সিনেমার গল্প কী? এসব নিয়ে ইতিমধ্যে মুখ খুলতে নারাজ তিনি। সোমবার কলকাতার ব্যস্ততম মেট্রো স্টেশন এসপ্ল্যানেডে (Esplanade Metro Station) সিনেমার টাইটেল ট্রাকটির আনুষ্ঠানিক প্রকাশ হয়। উপস্থিত ছিলেন ছবির মুখ্য চরিত্রে অভিনয় করা ইপ্সিতা মুখোপাধ্যায় (Ipsita Mukherjee) ও রিশভ বসু (Rishav Basu)। সিনেমায় তাঁরাই আসল প্রসেনজিৎ ও ঋতুপর্ণার ভূমিকায় অভিনয় করেছেন। সিনেমাটির প্রযোজনার দায়িত্বে রয়েছেন অনেকেই। তবে তাঁদের মধ্যে রয়েছেন স্বয়ং বুম্বাদাও। ছবিটিতে বিশেষ অতিথি (Special Guests) হিসেবে দেখা যাবে প্রসেনজিৎ ঋতুপর্ণাকে।

সোমবার বিকেলে এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে ব্যস্ততম সময়ে আচমকাই হাজির প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা টিম। আচমকাই প্রিয় অভিনেতাকে দেখতে মেট্রো স্টেশনে ভিড় জমে যায়। কর্তব্যরত আরপিএফ-দের (RPF) রীতিমতো গলদঘর্ম অবস্থা। সিনেমার টাইটেল ট্র্যাকের আনুষ্ঠানিক প্রকাশের পর মেট্রো স্টেশনেই গানের তালে পা মেলাতে দেখা যায় বুম্বাদাকে। তবে এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রখ্যাত এই অভিনেতা জানান, সামনেই কালীপুজো। এই ছবিটা অত্যন্ত মজার একটা ছবি। সামনেই বিয়ের মরসুম। আর সেই বিষয়টি মাথায় রেখেই এই টাইটেল ট্রাক বেশ সুনাম অর্জন করবে বলেই মন্তব্য ছবির প্রযোজক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। তিনি আরও জানান, শ্বশুরবাড়ি জিন্দাবাদ সিনেমার ২৩ বছরকে সেলিব্রেট করার জন্যই সিনেমাটি বানানো হয়েছে। শ্বশুরবাড়ি জিন্দাবাদের টাইটেল ট্র্যাক এখনও অনেক বিয়ে বাড়িতে বাজতে শোনা যায়। আর প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণার ছবির এই নতুন গান দর্শকদের মনে জায়গা করে নেবে বলেই আশাবাদী তিনি। বুম্বাদা বলেন মেট্রো স্টেশনের মতো এমন ব্যস্ততম জায়গাকেই আমরা এই গানটি রিলিজের (Music Release) জায়গা হিসেবে বেছে রেখেছিলাম। সেইমতো প্রস্তুতিও নেওয়া হয়েছে। আগামী দিনে আরও কিছু চমক অপেক্ষা করছে। পাশাপাশি এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্বশুরবাড়ি জিন্দাবাদ ছবির পরিচালক হরনাথ চক্রবর্তীও।

অন্যদিকে এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, টাইটেল ট্র্যাকের স্রষ্টা তথা সিনেমার সঙ্গীত পরিচালক (Music Director Debdeep Mukherjee) দেবদীপ মুখোপাধ্যায়। তিনি এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, এইরকম একটা গান গাওয়া আমার কাছে চ্যালেঞ্জিং (Challenging)। কিন্তু বুম্বাদার কাছ থেকে যখনই এই গানটি গাওয়ার প্রস্তাব আসে আর না করতে পারিনি। মনে ভয় থাকলেও বুকে সাহস জুগিয়ে গান লেখালিখির কাজ শুরু করি। বেশ কয়েকবার গানটি লেখা হয়েছে বলে মনে করেন ইউটিউব সেনসেশন (You Tube Sensation) তথা ‘হয়নি আলাপ’ খ্যাত দেবদীপ। শিল্পী আরও জানান, এমন নয় যে এমন কাজ আগে করিনি কিন্তু যেহেতু ছবির নামের সঙ্গে প্রসেনজিৎ ঋতুপর্ণার নাম জড়িত এবং শ্বশুরবাড়ি জিন্দাবাদের সঙ্গে নতুন গানটির মিশ্রণ যা রীতিমতো ভাবনার বিষয় ছিল। কিন্তু শেষমেশ যা হয়েছে তা দর্শকরা হলে গিয়ে দেখবেন এবং অবশ্যই উপভোগ করবেন।

আরও পড়ুন- গেরুয়া রাজনীতিতে আরও সক্রিয় মিঠুন! এবার রাজ্য কোর কমিটিতে অভিনেতা

Previous articleগেরুয়া রাজনীতিতে আরও সক্রিয় মিঠুন! এবার রাজ্য কোর কমিটিতে অভিনেতা
Next articleপ্রায় ১০০০ বছরের ঐতিহ্যবাহী কালীপুজোর প্রস্তুতি গোঘাটের আগাই গ্রামে