দিল্লি নিয়ে গিয়ে সায়গলকে জেরার নির্দেশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ আদালতের

গরু পাচার মামলায় সাময়িক স্বস্তি পেল অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেন(Saigal Hussain)। দিল্লিতে(Delhi) নিয়ে গিয়ে তাকে জেরা করার যে নির্দেশ দেওয়া হয়েছিল তার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল দিল্লি হাইকোর্ট(Delhi Highcourt)। সোমবার দিল্লির রউস অ্যাভিনিউ কোর্ট ইডি-র আবেদনে সারা দিয়ে সায়গলকে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদে অনুমতি দেয়। দিল্লির রউস অ্যাভিনিউ কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে পাল্টা আবেদন জানিয়েছিলেন সায়গলের আইনজীবী। সেই নির্দেশের ওপর এবার স্থগিতাদেশ দিলো দিল্লি হাইকোর্ট।

মঙ্গলবার সায়গলের আবেদন গ্রহণ করা হয় দিল্লি হাইকোর্টে। পাশাপাশি, সোমবার রউস অ্যাভিনিউ কোর্টের নির্দেশের উপর উচ্চ আদালত জারি করেছে অন্তর্বর্তী স্থগিতাদেশও। বলা হয়েছে, শুনানি শেষ না হওয়া পর্যন্ত সায়গলের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না ইডি। সহগলের আবেদনের শুনানি হবে বুধবার। বলার অপেক্ষা রাখে না, দিল্লি হাইকোর্টের এই অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ অনুব্রত দেহরক্ষীর জন্য বড় স্বস্তির।

উল্লেখ্য, গরু পাচার মামলায় অভিযুক্ত জেলবন্দি তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সহগলকে গত ৭ অক্টোবর আসানসোল জেলে দীর্ঘ সময় ধরে জেরা করেন ইডির আধিকারিকরা। তার পর গ্রেফতার করা হয় তাঁকে। যদিও আসানসোল আদালত এই গ্রেফতারিকে মান্যতা দেয়নি। এর পরই ইডি কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়। বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে মামলাটি শোনা হয়। কিন্তু সহগলকে দিল্লি নিয়ে যাওয়ার আবেদন খারিজ করে দেয় কলকাতা হাই কোর্ট। এরপর তাকে দিল্লি নিয়ে যেতে রউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ হয় ইডি। সেখানে অনুমতি পেলেও দিল্লি হাইকোর্টের নির্দেশে ফের অস্বস্তি বাড়লো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির।

Previous articleতৃণমূলের ৯৮ শতাংশ সৎ, তাই সমস্ত বিজয়া সম্মেলনীতে জনজোয়ার: সৌগত রায়
Next articleTamilnadu : জয়ললিতার মৃ*ত্যু রহস্যে নাম জড়াল শশীকলার !