ডায়মন্ড হারবারের হুগলি নদীতে তলিয়ে যাওয়া দুই নাবালিকা এখনও নিখোঁজ

উদ্ধারকারী দল গঠন করে তল্লাশি অভিযান চালানো হয়। দফায় দফায় বিভিন্নভাবে চলে খোঁজাখুঁজি। ১৫ জনের কুইক রেসপন্স টিম, ২০ জনের সিভিল ডিফেন্স টিম এবং অভিজ্ঞ ডুবুরি দিয়ে ডায়মন্ডহারবার থেকে কাকদ্বীপ পর্যন্ত নদীবক্ষে চালানো হয় তল্লাশি অভিযান

ডায়মন্ড হারবারে জেটিঘাটে ভেসেল থেকে অসাবধানবশত নামতে গিয়ে ডায়মন্ড হারবারে হুগলি নদীতে তলিয়ে যায় দুই শিশু। এই প্রতিবেদন লেখা পর্যন্ত এখনও নিখোঁজ ওই দুই শিশু। জানা গিয়েছে, দুই নিখোঁজ শিশু সম্পর্কে দিদি-বোন। পুলিশ ও সিভিল ডিফেন্স কর্মীরা তল্লাশি চালাচ্ছেন। ড্রোন, ডুবুরি, জাতীয় বিপর্যয় মোকাবিলা দল নামিয়ে তল্লাশি চালিয়েও হদিশ মেলেনি নিখোঁজ দুই শিশুর।

পুলিশ সূত্রে খবর, উদ্ধারকারী দল গঠন করে তল্লাশি অভিযান চালানো হয়। দফায় দফায় বিভিন্নভাবে চলে খোঁজাখুঁজি। ১৫ জনের কুইক রেসপন্স টিম, ২০ জনের সিভিল ডিফেন্স টিম এবং অভিজ্ঞ ডুবুরি দিয়ে ডায়মন্ডহারবার থেকে কাকদ্বীপ পর্যন্ত নদীবক্ষে চালানো হয় তল্লাশি অভিযান। ড্রোনও ওড়ানো হয়। কিন্তু কোনও দেহ দেখা যায়নি। বিপর্যয় মোকাবিলা দলকে লাভ হয়নি এখনও।

পরিবারের সঙ্গে পূর্ব মেদিনীপুরে ঘুরতে গিয়েছিলেন দুই শিশু। রবিবার আনন্দপুর থানা এলাকার গুলসন কলোনি এলাকা থেকে মহম্মদ জাকির হোসেন তাঁর পরিবার নিয়ে ডায়মন্ড হারবারে ঘুরতে যায়। ওইদিন সন্ধে সাড়ে ৬টা নাগাদ ভেসেল পৌঁছয় ডায়মন্ড হারবার জেটি ঘাটে। সেখানেই ঘটে দুর্ঘটনা। লঞ্চ থেকে নেমে আসার সময় নদীতে পড়ে যায় তারা।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, দুটি ভেসেলের মাঝে ফাঁক ছিল। কিন্তু নামার সময় তা খেয়াল করেনি ওই দুই বোন। ফলে ফাঁক দিয়ে গলে হুগলি নদীতে পড়ে যায়। দুই শিশুর তলিয়ে যাওয়ার খবর পাওয়ার পর তড়িঘড়ি সিভিল ডিফেন্স টিমকেও উদ্ধারকাজে নামানো হয়েছিল।

এদিকে, আগামী দিনে যাতে এমন মর্মান্তিক দুর্ঘটনা না ঘটে, তার জন্য কী কী পদক্ষেপ করা যায়, তা নিয়ে পুরসভার সঙ্গে বৈঠক করে মহকুমা প্রশাসন। যেভাবে এই দুর্ঘটনা ঘটেছে, সেজন্য আগামিদিনে আরও সতর্কতামূলক ব্যবস্থা ফেরিঘাটে নিতে হবে বলে মনে করছে প্রশাসন। কী কী করা যায়, তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। পুরসভা যেহেতু এই ঘাট পরিচালনার দায়িত্বে, তাই সেখানে আরও বেশি সংখ্যক সিসি ক্যামেরা বসানোর কথা ভাবা হয়েছে। গুরুত্বপূর্ণ জায়গায় কয়েকটি ক্যামেরা খারাপ রয়েছে। সেগুলি সারিয়ে ফেলার কথাও আলোচনায় উঠে আসে।

আরও পড়ুন:রাজ্যে স্ট্যাম্প ডিউটি খাতে রেকর্ড আয়

 

Previous articleঅস্ট্রেলিয়ার একদিনের ক্রিকেটের নতুন অধিনায়ক প‍্যাট কামিন্স
Next articleকলকাতায় গণপ্রজাতন্ত্রী চিনের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী দিবস উদযাপন