বিক্ষোভকারী চাকরিপ্রার্থীদের দাবি অনায্য, জানালেন পর্ষদ সভাপতি গৌতম পাল

সল্টলেকে জারি ১৪৪ ধারা। এই আবহে ২০১৪ সালের টেট চাকরি প্রার্থীদের বিক্ষোভ।যদিও বিক্ষোভকারীদের দাবি মানা হবে না বলে সাফ জানিয়ে দেওয়া হল।তাদের দাবি অনায্য বলে স্পষ্ট জানিয়ে দিলেন পর্ষদ সভাপতি গৌতম পাল।

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে বসলেন প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি গৌতম পাল।তিনি বলেন,  ২০১৪ সালের টেট উত্তীর্ণরা একটা মঞ্চ তৈরি করেছেন। একতা মঞ্চ। তাঁরা আমার কাছে দাবি সনদ পেশ করেছেন।প্রথমত, তাঁরা আমাদের অফিসে মূল গেটের সামনে বসে রয়েছেন। পুলিশের মধ্যস্থতায় তাঁদের চার জন নেতৃত্বের সঙ্গে কথা বলেছি।তাঁদের মূল দাবি, আমরা ২৯ তারিখ যে নোটিফিকেশন দিয়েছি সেটা প্রতাহার করতে হবে। ১১ হাজারের কিছু বেশি যে পদ রয়েছে, সেই বিজ্ঞাপন আমরা দিয়েছি। এই বিজ্ঞাপনের নিরিখে নিয়োগ প্রক্রিয়ায় তাঁরা অংশ নেবেন না।তাঁরা চাইছেন ২০১৪ সালে তাঁরা টেট পাশ করেছেন, দুবার ইন্টারভিউ দিয়েছেন, কিন্তু তাঁরা তালিকাভুক্ত হননি। তাঁরা কোনওভাবেই এই নতুন নিয়োগ প্রক্রিয়ায় অংশ নেবেন না।

দেখা যাচ্ছে ১৬ হাজার ৫০০ পদের প্রেক্ষিতে যাঁরা আবেদন করেছিলেন, ২৯ হাজার ৬৬৫জন, তার থেকে ১৩ হাজার ৫৬৪ জনকে যদি নিয়োগ দেওয়া হয়, তাহলে নট ইনক্লুডেড ১৬ হাজার ১০১ জন। তাঁরা প্রত্যেকেই টেট উত্তীর্ণ ও ট্রেনিং রয়েছে।

পর্ষদ সভাপতি যখন পর্ষদের অবস্থান জানাচ্ছেন তখন  করুণাময়ী মোড়ে টেট-চাকরিপ্রার্থীদের অবস্থান বদলাল আমরণ অনশনে। এমনকী ধর্নায় অসুস্থ হয়েছেন বেশ কয়েকজন। তাদের ইতিমধ্যেই নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে।

 

 

Previous articleপড়ল শিলমোহর, ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হলেন রজার বিনি
Next articleকোর কমিটি ও দায়িত্ব বন্টনে বিজেপিতে ক্ষোভ, ইস্তফা সৌমিত্র খাঁর