Dengue Update: বাড়ছে সংক্রমণ, একদিনে রাজ্যে মৃ*ত ৩

আগামী কয়েক দিনে নিম্নচাপের বৃষ্টিতে মশাবাহিত রোগের প্রকোপ বৃদ্ধির আশঙ্কা থেকেই যাচ্ছে। ইতিমধ্যে প্রশাসনের তরফ থেকে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

ডেঙ্গুর (Dengue) দাপট লাফিয়ে বাড়ছে। স্বাস্থ্য দফতর (health department) সূত্রে খবর গত ২৪ ঘণ্টায় ৩ জন ডেঙ্গিতে (Dengue) আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের রিপোর্ট ঘিরে চিন্তা বাড়ছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের (Health professionals)। গত এক সপ্তাহে নতুন করে ৬ হাজার ৬৮০ জন আক্রান্ত হওয়ায় রাজ্যে (West Bengal) মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ৩৬ হাজার ৭৪৩।

বাংলা জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির দাপট থাকায় ডেঙ্গি থেকে এখনই মুক্তি নেই আশঙ্কা চিকিৎসকদের। গত ২৪ ঘণ্টায়, যে তিন জনের মৃ*ত্যু হয়েছে, তাঁরা মূলত উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও কলকাতার বাসিন্দা বলে জানা যাচ্ছে। আগামী কয়েক দিনে নিম্নচাপের বৃষ্টিতে মশাবাহিত রোগের প্রকোপ বৃদ্ধির আশঙ্কা থেকেই যাচ্ছে। ইতিমধ্যে প্রশাসনের তরফ থেকে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

 

Previous articlePlasma Scam: প্লাজমার প্যাকেটে মুসাম্বির রস! যোগী রাজ্যে রোগী মৃ*ত্যু ঘিরে তোলপাড়
Next articleহিমাচল প্রদেশে প্রার্থী তালিকা ঘোষণা হতেই প্রকাশ্যে বিজেপির ‘অন্তর্কলহ’! টিকিট না পেয়ে ‘নির্দল’ বিক্ষুব্ধরা