শীর্ষ আদালতে খারিজ সায়গলের আর্জি, দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে ইডি

বৃহস্পতিবার দিল্লি হাই কোর্টই জানায়, সায়গলকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে ইডি। দিল্লি হাই কোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন জানান অনুব্রতর দেহরক্ষী। শুক্রবার সেই আর্জি খারিজ করে দেয় শীর্ষ আদালত।

এক আদালত থেকে আরেক আদালতে গিয়েও মিলল না স্বস্তি। দিল্লি নিয়ে গিয়ে সায়গল হোসেনকে (Saygal Hossian) জেরা করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)- রায় সুপ্রিম কোর্টের (Supreme Court)। গরু পাচার মামলার তদন্তে ধৃত তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) দেহরক্ষী সায়গল হোসেনকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে চায় ইডি। এর বিরুদ্ধে বিভিন্ন আদালত ঘুরে শেষ সুপ্রিম কোর্টে আবাদেন জানান সায়গল। কিন্তু তাঁর আবেদন খারিজ করে দিল্লি হাই কোর্টের রায়ই বহাল রাখল শীর্ষ আদালত।

অনুব্রতর দেহরক্ষীকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করার জন্য আসানসোল আদালতের দ্বারস্থ হয়েছিল ইডি। সেখানে আবেদন খারিজ হয়ে যাওয়ায় কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেখানেও প্রয়োজনীয় নথিপত্রের অভাবের প্রসঙ্গ তোলেন সায়গলের আইনজীবী অনির্বাণ গুহঠাকুরতা। দিল্লিতে নিয়ে গিয়ে জেরা সংক্রান্ত ইডি-র আবেদন বাতিল হয়ে যায় বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে। এরপরেই দিল্লির রউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ হয়েছিল ইডি। ইডির আবেদনে সিলমোহর দেয় সেই আদালত। কিন্তু মঙ্গলবার রউস আদালতের এই নির্দেশের উপর অন্তর্বর্তিকালীন স্থগিতাদেশ দেয় দিল্লি হাই কোর্ট। জানায়, শুনানি শেষ না হওয়া পর্যন্ত সায়গলের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না ইডি।

বৃহস্পতিবার দিল্লি হাই কোর্টই জানায়, সায়গলকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে ইডি। দিল্লি হাই কোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন জানান অনুব্রতর দেহরক্ষী। শুক্রবার সেই আর্জি খারিজ করে দেয় শীর্ষ আদালত। ফলে এখন দিল্লি নিয়ে গিয়ে সায়গলকে ইডি-র জেরা করায় আর বাধা রইল না।

Previous articleMilitant Activities in Hills : পাহাড়ের একাধিক জায়গায় র‍্যাবের জ*ঙ্গিবিরোধী অভিযান, গ্রেফতার কমপক্ষে ১০
Next articleঅনুতপ্ত রোনাল্ডো, সোশ্যাল মিডিয়ায় চাইলেন ক্ষমা