আজ থেকে শুরু প্রাইমারি টেটের ইন্টারভিউ প্রক্রিয়া, অংশ নেবেন ২০১৪ ও ‘১৭ উত্তীর্ণরা

শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল নিজেদের অবস্থানেই অনড়। তাঁর বক্তব্য, আজ শুরু হতে চলা ইন্টারভিউয়ের রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় দু’টি টেট-এর উত্তীর্ণ প্রার্থীরা অংশ নিতে পারবেন

আদালতের নির্দেশ সুনিশ্চিত করতে মধ্যরাতে তুলে দেওয়া হয়েছে চাকরিপ্রার্থীদের অবস্থান বিক্ষোভ। সল্টলেক করুনাময়ী চত্বরে জারি হয়েছে ১৪৪ধারা। সেই পরিস্থিতির ।মধ্যেই আজ, শুক্রবার শুরু হচ্ছে প্রাথমিক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া। চালু হতে চলেছে রেজিস্ট্রেশন পোর্টাল।

প্রাইমারি টেট উত্তীর্ণ ২০১৪ এবং ২০১৭ সালের প্রার্থীরাই নাম নথিভুক্ত করতে পারবেন। যদিও ২০১৪ সালের টেট উত্তীর্ণ প্রার্থীরা এখনও নিজেদের দাবিতে অনড়, তাঁদের দাবি ৪০ বছর বা তার বেশি বয়সিদের কোনও ইন্টারভিউ নয়, সরাসরি চাকরি দিতে হবে। বাকিদের ইন্টারভিউয়ে আপত্তি নেই। একইসঙ্গে দাবি, এই ইন্টারভিউ প্রক্রিয়াতে ডাকা যাবে না ২০১৭ টেট উত্তীর্ণ প্রার্থীদের। কারণ, তাঁরা আগে পাশ করেছেন। আবার ২০১৭ সালের প্রার্থীদের দাবি ২০১৪-এর ঠিক বিপরীত। ইন্টারভিউয়ে শুরুতে তাঁরাই বসতে চান। যদি ২০১৪ টেট উত্তীর্ণরা একসঙ্গে ইন্টারভিউতে বসেন, তাহলে শূন্যপদ ১১ হাজার থেকে বাড়িয়ে ২৫ হাজার করতে হবে।

এই আবর্তে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল নিজেদের অবস্থানেই অনড়। তাঁর বক্তব্য, আজ শুরু হতে চলা ইন্টারভিউয়ের রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় দু’টি টেট-এর উত্তীর্ণ প্রার্থীরা অংশ নিতে পারবেন। তবে যোগ্যতামান পূরণ করতে হবে। সরকার যে শূন্যপদ দিয়েছে, তার উপরেই নিয়োগ করতে তাঁরা বাধ্য। একইসঙ্গে এনসিটিই নির্দেশিত নিয়মাবলীও তাঁদের মেনে চলতে হবে।

আরও পড়ুন:হাওড়ায় টাকা উদ্ধার: ভিন রাজ্যে গা ঢাকা দিয়েও পুলিশের জালে চার

 

Previous articleহাওড়ায় টাকা উদ্ধার: ভিন রাজ্যে গা ঢাকা দিয়েও পুলিশের জালে চার
Next articleআচমকা গাড়িতে ধাক্কা লরির, অল্পের জন্য রক্ষা পেলেন রাজ্যের পরিবহনমন্ত্রী