চোখের জটিল অস্ত্রোপচারের পর কালীপুজোর সকালে কলকাতায় ফিরলেন অভিষেক

চোখের চিকিৎসার জন্য প্রায় তিন সপ্তাহ আমেরিকায় ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুর্গাপুজোর ঠিক পরই চলতি মাসে মার্কিনমুলুকে জন হপকিন্স হাসপাতালে চোখের অস্ত্রোপচার হয়েছিল তাঁর

চোখের জটিল অস্ত্রোপচারের পর আজ, সোমবার সকালে দেশে ফিরলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন সকাল ৮টা নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে বাইরে আসেন অভিষেক। তখন তাঁর চোখে ছিল ঘষা কাচের চশমা। অভিষেক বিমানবন্দর থেকে বের হওয়ার আগেই সেখানে ভিড় জমিয়ে ছিলেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। প্রিয় নেতাকে দেখে তাঁরা উচ্ছাসে ফেটে পড়েন। স্লোগান দিতে থাকেন।

প্রসঙ্গত, চোখের চিকিৎসার জন্য প্রায় তিন সপ্তাহ আমেরিকায় ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুর্গাপুজোর ঠিক পরই চলতি মাসে মার্কিনমুলুকে জন হপকিন্স হাসপাতালে চোখের অস্ত্রোপচার হয়েছিল তাঁর। অভিষেকের চোখে সফল অস্ত্রোপচারের পর সেই ছবিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। সম্প্রতি হাসপাতালের বেডে অভিষেকের ঘুমিয়ে থাকার আরও একটি ছবি সামনে আসে।তখনই জানা যায় সফল অস্ত্রোপচার শেষে কালীপুজোর সময়ই তিনি দেশে ফিরতে চলেছেন।

বছর কয়েক আগে ২০১৬ সালে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে রাজনৈতিক কর্মসূচি সেরে ফেরার পথে ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে পড়েন অভিষেক। তখন থেকেই তাঁর চোখ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছিল। এরপর একাধিকবার অস্ত্রোপচার হয়েছে তাঁর এবার চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আমেরিকায় জটিল অস্ত্রোপচার হয় তাঁর। এই নিয়ে ৬ বছরে ৭বার তাঁর চোখে অস্ত্রোপচার হল। সম্প্রতি চোখের চিকিৎসায় দুবাইয়েও যান অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ তারপরেই চিকিৎসকের পরামর্শ মতো আমেরিকা উড়ে যাওয়া।

আরও পড়ুন:দীপান্বিতা কালীপুজোয় তারাপীঠে উপচে পড়া ভিড়, সারারাত খোলা থাকবে মন্দিরের দরজা

 

Previous articleদীপান্বিতা কালীপুজোয় তারাপীঠে উপচে পড়া ভিড়, সারারাত খোলা থাকবে মন্দিরের দরজা
Next articleনির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিলেন বরিস, আজই কী ব্রিটেনের প্রধানমন্ত্রী হচ্ছেন ঋষি সুনক?