বঙ্গভঙ্গের অগণতান্ত্রিক প্রক্রিয়ার চক্রান্তে সমর্থন চাইতেই অশোকের বাড়িতে বিজেপি! তোপ কুণালের

শিলিগুড়ির প্রাক্তন মেয়র তথা সিপিআইএম (CPIM) অশোক ভট্টাচার্যের বাড়িতে বিজেপি (BJP) সাংসদ রাজু বিস্তা ও বিধায়ক শঙ্কর ঘোষের বৈঠক নিয়ে বিরোধীদের ধুয়ে দিলেন তৃণমূল (TMC) মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। তাঁর অভিযোগ, অগণতান্ত্রিক উপায়ে বাংলা ভাঙার চেষ্টা করছে বিজেপি। আর তাতে সমর্থন চাইতেই হয়তো সিপিআইএম নেতার দ্বারস্থ বিজেপি। বিষয়টিকে এখন সৌজন্য বলে চালাতে চাইছেন বাম-বিজেপি নেতারা। তবে শাক দিয়ে মাছ ঢাকা যাবে না!

একইসঙ্গে কুণাল ঘোষের অভিযোগ, ডিসেম্বর-ডিসেম্বর বলে ধুঁয়ো তুলে রাজনৈতিক হাওয়া গরম করতে চাইছে বিজেপি। আর তাতে বামেদের পাশে চাইছে গেরুয়া শিবির। যদিও তারা কিছুই করে উঠতে পারবে না বলে মন্তব্য তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদকের। মঙ্গলবার, সাংবাদিক বৈঠকে তীব্র আক্রমণ করে কুণাল বলেন, ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগেও কংগ্রেসের সঙ্গে জোট করে বিজেপির হাত শক্ত করেছিল বামেরা। কিন্তু তাতেও তৃণমূলকে টোলানো যায়নি। ডিসেম্বরে রাজ্যে কোনও বিধানসভা ভোট নেই। সুতরাং শুধুমাত্র হাওয়া গরম করতেই এই ধরনের ধুঁয়ো তোলা হচ্ছে বলে মন্তব্য করেন কুণাল।

পাশাপাশি তিনি বলেন, উত্তরবঙ্গের কিছুটা অংশ এবং বিহার নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গড়তে চাইছে কেন্দ্রের বিজেপি সরকার। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সব সময় বাংলার অখন্ডতা রক্ষা করতে সচেষ্ট। কিন্তু বিরোধীরা রাজনৈতিক ফায়দা তুলতে বাংলাকে ভাগ করতে চাইছে। ৩৪ বছরের বাম শাসনে উত্তরবঙ্গে উন্নয়নের ঘাটতি ছিল। যার থেকে অসন্তোষ দেখা দিয়েছিল। কিন্তু তৃণমূল ক্ষমতায় আসার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের ছোঁয়ায় উত্তরবঙ্গের মানুষ শাসকদলের পক্ষে। সে কারণেই এবার উত্তরকে ভাগ করার ষড়যন্ত্র করছে দিল্লির বিজেপি সরকার। সেক্ষেত্রে বামেদের পাশে চাইছে তারা। কুশল বিনিময় বা বিজয়ার শুভেচ্ছা বলে অশোক ভট্টাচার্যের সঙ্গে বৈঠক আসলে বাংলার গণতান্ত্রিক সরকারকে বিব্রত করার গেমপ্ল্যান তৈরির বৈঠক বলেই অভিযোগ তৃণমূল মুখপাত্রের।

আরও পড়ুন- সুখবর ! নতুন ক্লাসে উঠলেই স্কুল পড়ুয়াদের নবীন বরণ, জানাল স্কুল শিক্ষা দফতর

 

 

Previous articleসুখবর ! নতুন ক্লাসে উঠলেই স্কুল পড়ুয়াদের নবীন বরণ, জানাল স্কুল শিক্ষা দফতর
Next articleবছরের শেষ সূর্যগ্রহনের সাক্ষী রইল দেশ, কলকাতায় দৃশ্যমান মাত্র ১১ মিনিট