ছটপুজোর প্রসাদ তৈরির সময় বিপত্তি! বিহারে সিলিন্ডার বিস্ফো*রণে জখম কমপক্ষে ৩০

আহতদের সবাইকে দ্রুত উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই তাঁদের চিকিৎসা চলছে। তবে চিকিৎসকরা জানিয়েছেন সকলেই বিপদমুক্ত কিন্তু ১০ জনকে উন্নত চিকিৎসার জন্য অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

ছটপুজো (Chhath Puja) রাজ্যের অন্যতম বিশেষ অনুষ্ঠান। আর সেই পুজো উপলক্ষে জোরকদমে শুরু হয়েছে প্রস্তুতি। চলছে একাধিক নিয়ম পালন। ছটপুজোর অনুষ্ঠান পালন করতে গিয়ে ব্যাপক অগ্নিকাণ্ড বিহারের ঔরঙ্গাবাদে (Aurangabad)। শনিবার গ্যাস সিলিন্ডার বিস্ফো*রণে কমপক্ষে ৩০ জন গুরুতর আহত হয়েছেন। এদিকে উদ্ধারকার্যে গিয়ে অগ্নিদগ্ধ হন ৭ পুলিশ কর্মীও। মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। মুহূর্তের মধ্যে আনন্দ বিষাদে পরিণত হয়। আহতদের সবাইকে দ্রুত উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই তাঁদের চিকিৎসা চলছে। তবে চিকিৎসকরা জানিয়েছেন সকলেই বিপদমুক্ত কিন্তু ১০ জনকে উন্নত চিকিৎসার জন্য অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এদিকে দুর্ঘটনার পর জেলা প্রশাসনের তরফে, অনুষ্ঠানের দিনগুলিতে জনগণকে বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে।

শনিবার ভোরে দুর্ঘটনাটি ঘটে ঔরঙ্গাবাদের শাহগঞ্জ এলাকায়। পুলিশ সূত্রে খবর স্থানীয় বাসিন্দা অনিল গোস্বামীর বাড়িতে মহিলারা ছট প্রসাদ তৈরি করছিলেন। রবিবার ছট পুজোর ভোরে সূর্য প্রণামের পর যে প্রসাদ নিবেদন করা হবে তার জন্যই চলছিল রান্না। হঠাৎ করেই সিলিন্ডার থেকে গ্যাস লিক হয়ে ঘরে আগুন ধরে যায়। আগুন লাগার খবর পেয়ে আশপাশের লোকজনও ছুটে আসেন। এদিকে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে উদ্ধারকাজে হাত লাগায় পুলিশ (Police) ও দমকল বাহিনী (Fire Brigade)। সেই সময় ৭ পুলিশকর্মীও অগ্নিদগ্ধ হন বলে খবর।

তবে অন্য একটি সূত্রের দাবি, শর্টসার্কিট (Short Circuit) থেকেই এদিন আগুন লেগে যায়। এই বিষয়ে সিটি থানার সাব ইন্সপেক্টর জানান, এখনও পর্যন্ত আগুন লাগার কারণ পরিষ্কার ভাবে জানা যায়নি। কিন্তু, বাড়ির মালিক অনিল গোস্বামী জানিয়েছেন গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের জেরেই ওই অগ্নিকাণ্ড ঘটেছে। ইতিমধ্যে পুলিশ ঘটনার তদন্ত (Investigation) শুরু করছে।

 

Previous articleস্থগিত পূর্বাঞ্চলীয় নিরাপত্তা কাউন্সিলের বৈঠক, মুখোমুখি হচ্ছেন না অমিত-মমতা
Next articleপ্রধানমন্ত্রী সংগ্রহশালার নয়া সংযোজন, ২০২৩ এর শুরুতেই মোদির গ্যালারি দেখবেন দর্শক