টুইটারে ফের ছাঁটাই? কর্মীদের নামের তালিকা প্রস্তুতিতে ব্যস্ত মাস্ক

অধিগ্রহণের পর পরই টুইটার থেকে সিইও পরাগ আগরওয়াল-সহ সংস্থার শীর্ষ আধিকারিকদের ছাঁটাই করেছেন ধনকুবের এলন মাস্ক। আর এবার পরিকাঠামোগত খরচ কমাতে আরও কর্মীর ছাঁটাইয়ের পরিকল্পনা করে ফেলেছেন মাস্ক। সংবাদমাধ্যম সূত্রের খবর, যে কর্মীদের ছাঁটাই করা হবে, তাঁদের নামের তালিকা প্রস্তুত করা হচ্ছে।

আরও পড়ুন:টুইটারের মালিক হতেই সিইও পরাগকে ছাঁটলেন মাস্ক

মাস্কের টুইটার অধিগ্রহণের আগে থেকেই খবর ছিল, সংস্থার ৭৫% কর্মীদের বাদ দেবেন মাস্ক। তার পর বৃহস্পতিবার সন্ধ্যায় মাস্ক বিবৃতি দিয়ে জানান যে, তিনি টুইটার অধিগ্রহণ করছেন। ‘মানবতার স্বার্থেই’ তাঁর এই পদক্ষেপ বলে বার্তা দেন টেসলা কর্ণধার।এমনকি অধিগ্রহণের পরই ছাঁটাই কর্মসূচি নেন তিনি।

উল্লেখ্য, ১ নভেম্বর টুইটার কর্মীদের ক্ষতিপূরণ হিসাবে বেতনের একটি নির্দিষ্ট অংশ পাওয়ার কথা রয়েছে। ওই তারিখের মধ্যে ছাঁটাই প্রক্রিয়া সম্পন্ন করলে কর্মীরা ক্ষতিপূরণ থেকে বঞ্চিত হতে পারেন বলেও আশঙ্কা করছেন কেউ কেউ। ফলে আশঙ্কার মেঘ দানা বেঁধেছে কর্মীদের মধ্যে।

টুইটার অধিগ্রহণের পর মাস্ক জানান, ‘‘আরও অর্থ উপার্জনের জন্য টুইটার কিনিনি। মানবতার জন্য কিনেছি। মানবতার ভবিষ্যৎ এমন হওয়া উচিত, যেখানে সমস্ত পক্ষের স্বাধীন মতামত প্রকাশের একটা ডিজিটাল প্ল্যাটফর্ম থাকবে। সুস্থ পরিবেশে বিতর্ক হবে।’’ পাশাপাশি মাস্ক এ-ও বলেছেন, ‘‘বর্তমানে বিপজ্জনক পরিস্থিতি রয়েছে, যেখানে সমাজমাধ্যম কট্টর দক্ষিণপন্থী ও কট্টর বামপন্থীদের কয়েকটি গোষ্ঠীতে ভাগ হতে চলেছে। যা সমাজে ঘৃণা ও বিভাজন বাড়াবে।’’


 

Previous articleToday market price: আজকের বাজার দর
Next articleজগদ্ধাত্রী পুজোতেও একগুচ্ছ স্পেশাল ট্রেনের ঘোষণা পূর্ব রেলের