Hooghly: পঞ্চমীতেই প্যান্ডেলে ভিড়, জগদ্ধাত্রী পুজোর আনন্দে মাতোয়ারা চন্দননগর

নিরাপত্তার জন্য ড্রোনেরও সাহায্য নেওয়া হচ্ছে। এছাড়াও প্রত্যেক পুজোমন্ডপে সিসিটিভির বন্দোবস্ত করা হয়েছে, এবং প্রতিদিন সন্ধ্যে থেকে পরদিন ভোর পর্যন্ত যান চলাচলের ওপর নিয়ন্ত্রণ জারি করা হয়েছে ।

সুমন করাতি, হুগলি :

দুর্গাপুজো, কালীপুজোর পর এবার জগদ্ধাত্রী পুজোর (Jagadhatri Puja) আনন্দে মাতোয়ারা চন্দননগরবাসী (People of Chandannagar)। সারা বছর এখানকার মানুষ অপেক্ষা করে থাকেন এই পাঁচটা দিনের জন্য। গত দু’বছর করোনার (Corona) কারণে সেভাবে ঐতিহ্যবাহী উৎসবের (Traditional Festival) আনন্দ উপভোগ করতে পারেননি চন্দননগরবাসী। তবে এবার চতুর্থীর রাত থেকেই রাস্তায় মানুষের ঢল। ভিড় (Puja Crowd) সামলাতে আগেভাগেই প্রস্তুত প্রশাসন (Administration)।

আজ ষষ্ঠী। রবিবারের ছুটির আমেজে হুগলির পার্শ্ববর্তী অঞ্চলের মানুষের গন্তব্য আজ শুধুই চন্দননগর (Chandannagar)। চন্দননগরের চেনা আলোকসজ্জা আর গগনচুম্বি মাতৃমূর্তি দেখার আগ্রহ বরাবরই ছিল। করোনার কারণে গত দুবছর উৎসবের উজ্জ্বল্য একটু ম্লান হলেও এবছর তা পুরোপুরি কাটিয়ে উঠতে প্রস্তুত ফরাসডাঙ্গা। চতুর্থীর রাত থেকেই দলে দলে মানুষ ভিড় জমাতে শুরু করেছেন বিভিন্ন পুজো মন্ডপে। আলোর শহর চন্দননগরের আলোর জাদুকরী দেখতে মানুষের উৎসাহ চোখে পড়ার মতো। প্রশাসনের পক্ষ থেকে দর্শনার্থীদের সুবিধার্থে জেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে । শান্তি শৃঙ্খলা নিশ্চিত করতে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে চন্দননগর জুড়ে। পুজোর চার দিন যাতে নির্বিঘ্নে মানুষ প্রতিমা দর্শন এবং এখানকার বিখ্যাত শোভাযাত্রা প্রত্যক্ষ করতে পারেন করতে পারেন তার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে । নিরাপত্তার জন্য ড্রোনেরও সাহায্য নেওয়া হচ্ছে। এছাড়াও প্রত্যেক পুজোমন্ডপে সিসিটিভির বন্দোবস্ত করা হয়েছে, এবং প্রতিদিন সন্ধ্যে থেকে পরদিন ভোর পর্যন্ত যান চলাচলের ওপর নিয়ন্ত্রণ জারি করা হয়েছে ।

 

Previous articleঅকারণে মানুষের সম্মানহানি করা হচ্ছে: প্রধান বিচারপতির কাছে গণতন্ত্র রক্ষার আর্জি মুখ্যমন্ত্রীর
Next articleগত ২৭ মাসে সর্বনিম্ন ভারতের বৈদেশিক মুদ্রার রিজার্ভ