গুজরাটে মৃ*ত বাংলার হাবিবুল, পূর্বস্থলীতে শোকার্ত পরিবারের পাশে তৃণমূল

রবিবার সন্ধেয় মোরবি কেবল সেতু ভেঙে মৃতদের মিছিলে ছিল বছর আঠারোর হাবিবুলও। মাত্র ১০ মাস আগে কাকার গয়নার দোকানে কাজ করতে মোরবি গিয়েছিলেন তিনি। ছুটির বিকেলে মাচ্ছু নদীর উপর ঝুলন্ত সেতুতে ঘুরতে গিয়েছিল। আচমকা ভেঙে পড়ে ব্রিজ।

গুজরাটে ব্রিজ বিপর্যয়। রাজ্যের বিজেপি (BJP) সরকারের বিরুদ্ধে উদাসীনতা এবং গাফিলতির অভিযোগ। অথচ সেই দুর্ঘটনার অন্যতম বলি এ রাজ্যের পূর্বস্থলীর কেশববাটী গ্রামের যুবক হাবিবুল শেখের পরিবারের পাশে মানবিকতা ও সহানুভূতি নিয়ে পাশে দাঁড়ালেন তৃণমূল (TMC) নেতৃত্ব। সোমবার, পুলিশ-প্রশাসনের সঙ্গে হাবিবুলের বাড়িতে হাজির হন স্থানীয় বিধায়ক তপন চট্টোপাধ্যায় (Tapan Chattopadhyay)। শোকার্ত পরিবারের পাশে দাঁড়িয়ে প্রশ্ন তুললেন, “যে ব্রিজ মেরামতির পর মাত্র চারদিন আগে খুলে দেওয়া হল, সেটা এত কম সময়ে ভাঙল কী করে? দিলীপ ঘোষ-সুকান্ত মজুমদাররা জবাব দেবেন?” হাবিবুলের দেহ নিয়ে আসা থেকে শুরু করে সমস্ত ব্যাপারে তদারকি করছেন, সাহায্য করছেন তপনরা।

রবিবার সন্ধেয় মোরবি কেবল সেতু ভেঙে মৃ*তদের মিছিলে ছিল বছর আঠারোর হাবিবুলও। মাত্র ১০ মাস আগে কাকার গয়নার দোকানে কাজ করতে মোরবি গিয়েছিলেন তিনি। ছুটির বিকেলে মাচ্ছু নদীর উপর ঝুলন্ত সেতুতে ঘুরতে গিয়েছিল। আচমকা ভেঙে পড়ে ব্রিজ। হাবিবুল ঘরে না ফেরায় কাকা সাহিবুল শেখ খুঁজতে বের হন। স্তূপাকৃতি মৃতদেহ থেকে ভাইপোকে শনাক্ত করেন। হাবিবুলের খবর গ্রামের বাড়িতে আসে রাত ১১টা নাগাদ। শুধু পরিবারই নয়, শোকে মূহ্যমান গোটা এলাকা। আশপাশের গ্রাম থেকেও লোকজন জড়ো হন বাড়িতে। একমাত্র ছেলেকে অকালে হারিয়ে শোকে পাথর বাবা মহিবুল শেখ ও মা লুৎফা বিবি।

এদিন রাতেই গুজরাট থেকে বিমানে হাবিবুলের দেহ আনা হবে। দমদম হয়ে কেশববাটী গভীর রাত হবে বলে অনুমান। মঙ্গলবার গ্রামের কবরস্থানে সমাহিত করা হবে হাবিবুলকে। সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তৃণমূল বিধায়ক।

Previous article”চোর নই, আমারও মানবাধিকার আছে”, এজলাসে আর্তি পার্থর, ফের জেল হেফাজত
Next articleআদালতে স্ত্রী, কন্যার সামনে সুবিরেশের চোখে জল