সিত্রাং-এর পর এবার ঘূর্ণিঝড় মান্দোস আতঙ্ক

সিত্রাং-এর রেশ কাটতে না কাটতেই ফের বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের ভ্রুকুটি। তবে এর এবার ঘূর্ণিঝড়ের নিশানা হতে পারে অন্ধ্রপ্রদেশ। আর এর পরোক্ষ প্রভাব পরার সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গে। যার জেরে বাতাসে পশ্চিমি জেট বাতাস অন্ধ্র প্রদেশ থেকে টেনে আনতে পারে মেঘ। যার জেরে বৃষ্টি হতে পারে রাজ্যে।

আরও পড়ুন:ওপার বাংলায় দাপট দেখাচ্ছে ‘সিত্রাং’, এখনও পর্যন্ত মৃ*ত ৯

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শনিবার বঙ্গোপসাগরে তৈরি হতে চলেছে একটি ঘূর্ণাবর্ত। যা সোমবারের মধ্যে নিম্নচাপে পরিণত হতে পারে। এরপর ক্রমশ শক্তি বাড়িতে তা বুধবারের মধ্যে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।এরপর ক্রমশ উত্তর পশ্চিম দিকে এগিয়ে ১১ নভেম্বর সকালে অন্ধ্রপ্রদেশের মছলিপট্টনমের কাছে ভূভাগে প্রবেশ করতে পারে ঝড়টি।

এই ঝড়ের জেরে অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানার একাংশে প্রবল দুর্যোগের সম্ভাবনা রয়েছে।এই ঝড়ের জেরে ১০ নভেম্বর সকাল থেকে দক্ষিণবঙ্গের আকাশ মেঘাচ্ছন্ন হতে শুরু করবে। পশ্চিমা বাতাস এই ঝড়ের দ্বারা সংগৃহীত জলীয় বাষ্প  উত্তর – পূর্ব দিয়ে বয়ে নিয়ে আসবে। যার ফলে ১১ অক্টোবর দক্ষিণবঙ্গে ও ১২ অক্টোবর উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বর্ষণের সম্ভাবনা রয়েছে। ঝড়ের জেরে ১১ নভেম্বর পশ্চিমবঙ্গের উপকূলে সমুদ্র উত্তাল হতে পারে। ঘূর্ণাবর্তটি ঘূর্ণিঝড়ে পরিণত হলে তার নাম হবে মান্দোস।

Previous articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ
Next articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস