জল্পনার অবসান, আইলিগ বিজয়ীরা খেলবে আইএসএল-এ, জানালেন AIFF সভাপতি

একই কথা এদিন এক সর্বভারতীয় সংবাদসংস্থাকে বলেন এআইএফএফ সেক্রেটারি জেনারেল সাজি প্রভাকরণ।

অবশেষে জল্পনার অবসান। পরের বছর থেকেই আইলিগ বিজয়ী দল খেলার সুযোগ পাবে আইএসএল-এ। এদিন এমনটাই টুইট করে জানিয়েছেন এআইএফএফ সভাপতি কল্যাণ চৌবে।

এদিন টুইটারে কল‍্যাণ চৌবে লেখেন,” এএফসি এবং এআইএফএফ এর রোডম্যাপ অনুসারে ২০২২-২৩ হিরো আইলিগ বিজয়ী দল ক্রীড়া যোগ্যতা এবং প্রিমিয়ার ১ লাইসেন্স ক্রাইটেরিয়া সম্পূর্ণ করতে পারলে হিরো আইএসএলে অংশগ্রহণ করার সুযোগ পাবে।”

একই কথা এদিন এক সর্বভারতীয় সংবাদসংস্থাকে বলেন এআইএফএফ সেক্রেটারি জেনারেল সাজি প্রভাকরণ। তিনি বলেন,” পরের বার আইলিগের বিজয়ী দল আইএসএলে খেলবে। তবে লাইসেন্সিং প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে তাদের। আইলিগ জয়ী দলকে আইএসএলে অংশগ্রহণের জন্য কোনও টাকা দিতে হবে না। যেহেতু আইএসএলের সমস্ত ক্লাবের লাইসেন্সিং করা রয়েছে, তাই আই লিগের ক্লাবকেও তাই করতে হবে।”

এই রোডম‍্যাপে কি আইএসএলের ক্লাব গুলো রাজি হবে? এই নিয়ে সাজি প্রভাকরণ বলেন, “যে রোডম্যাপ তিন বছর আগে তৈরি করা হয়েছিল, আমরা সেটাকেই অনুসরণ করছি। এতে সব জল্পনা থেমে যাবে এবং ভারতীয় ফুটবল এগিয়ে যাবে। আইলিগ ক্লাবরাও এই সিদ্ধান্তে খুশি হবে।”

২০১৯ সালে এএফসি এবং এআইএফএফের যে রোডম্যাপ হয়, সেই অনুযায়ী ২০২২-২৩ এবং ২০২৩-২৪ মরশুমের আইলিগ জয়ী দল সরাসরি আইএসএল খেলার সুযোগ পাবে। আইএসএলে উন্নয়ন-অবনমন চালু হবে ২০২৪-২৫ মরশুম থেকে।

আরও পড়ুন:মুম্বইয়ের বিরুদ্ধে অতীত নিয়ে ভাবতে নারাজ জুয়ান, জয়ই লক্ষ‍্য বাগান কোচের

 

 

 

Previous articleHaldia: সুতাহাটা পল্লীশ্রী সমবায় সমিতির নির্বাচনে বিরোধী শূন্য তৃণমূল!
Next articleকলকাতায় সাম্বা ঝলক, মাঠে নেমে গোল কাফুর