মুম্বইয়ের বিরুদ্ধে অতীত নিয়ে ভাবতে নারাজ জুয়ান, জয়ই লক্ষ‍্য বাগান কোচের

শেষ ম‍্যাচে ডার্বি জয়ের পর এবার মিশন মুম্বই। আগামীকাল আইএসএল-এর পরবর্তী ম‍্যাচে নামছে এটিকে মোহনবাগান। প্রতিপক্ষ মুম্বই সিটি এফসি। অ‍্যাওয়ে ম‍্যাচে পুরো পয়েন্ট তুলতে মরিয়া বাগান কোচ জুয়ান ফেরান্দো।

এদিন ঘরের মাঠে অনুশীলন সেরে মুম্বইয়ের উদ্দেশে রওয়না দেয় বাগান ব্রিগেড। রবিবার আরব সাগরের তীরে জুয়ান ফেরান্দোর দল মুখোমুখি হবে মুম্বই সিটি এফসির। এই ম‍্যাচও যে আক্রমনাত্মক ফুটবল খেলবে মোহনবাগান, সেই কথাই বলতে শোনা গেল বাগান কোচের গলায়। মুম্বই সিটি এফসি নিয়ে ফেরান্দো বলেন,” আমরা মুম্বই সিটি এফসিকে যথেষ্ট সম্মান করি। ওরা ভালো দল। ওদের অনেক বড় বড় ফুটবলার আছে। আমরা যদি টিম হিসাবে খেলি, তাহলে আমার মতে এই ম‍্যাচ আমরা জিতব। আমারা এই ম‍্যাচে আক্রমনাত্মক ফুটবল খেলব।”

মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচ পড়লেই চাপা টেনশন শুরু হয়ে যায় সবুজ মেরুনে। গত দুই বছরের শেষ ছটি সাক্ষাতে চারটে ম্যাচ হেরেছে বাগান ব্রিগেড। দুবার ড্র করেছে। জুয়ান ফেরান্দো অবশ্য সেসব দিকে চোখ দিতে নারাজ। তিনি বলেন,” প্রতিটি ম্যাচের শুরুতে স্কোরবোর্ড শূন্য থেকে শুরু হয়।  প্রতিটি লড়াই এগারো বনাম এগারো। তাই অতীতে কি হয়েছে তা ভেবে সময় নষ্ট করার অর্থ নেই।”

এদিকে প্রতিপক্ষ শিবিরে গ্রেগ স্টুয়ার্ট, লালরিনজুয়ালা ছাংতেরা কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দিতে সবসময় তৈরি।  রবিবারও একইভাবে তারা যে চ্যালেঞ্জ ছুড়বেন তা জানে এটিকে মোহনবাগান। তাই ডার্বির পর থেকে বন্ধ দরজার আড়ালে দলকে তৈরি করেছেন কোচ জুয়ান ফেরান্দো। তার মতে গ্রেগ স্টুয়ার্ট,ছাংতেরা ভালো ফুটবলার। তবে শুধু এক বা দুজন ফুটবলারকে নিয়ে নয় প্রতিপক্ষের এগারোজনকেই আটকানোর ছক কষছেন তিনি।

এদিকে কোচের পাশে বসে আগামীকালের ম‍্যাচ নিয়ে মনবীর সিং বলেন,“আমাদের দলে সকলেই গোল পাচ্ছে।  তার ফলে চিন্তা কমেছে। যত বেশি ম্যাচ আমরা খেলব ততই ভালো খেলব আমরা। আগামীকালের ম‍্যাচে আমরা জয়ের জন‍্যই ঝাঁপাব।”

আরও পড়ুন:জন্মদিনে অকপট বিরাট: রোহিত এবং নিজের সম্পর্ক নিয়ে কী বললেন কোহলি?

 

 

Previous articleরাজ্যের শিক্ষানীতির খসড়া রিপোর্ট জমা মুখ্যসচিবের কাছে, রয়েছে জাতীয় শিক্ষানীতির অংশ: নবান্ন
Next articleবীরভূমের সভায় বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে অনুব্রতকে খাঁচাবন্দি বাঘের সঙ্গে তুলনা ফিরহাদের