গ্রেফতার অনুব্রত ঘনিষ্ঠ পাথর ব্যবসায়ী টুলু মণ্ডল

গরুপাচার মামলায় অনুব্রতকে গ্রেফতার করার পরেই তদন্তকারীরা একাধিক জায়গায় হানা দেয়। এদের মধ্যে টুলু ও রাজীবের বাড়িতেও হানা দিয়েছিলেন আধিকারিকরা। এবার গ্রেফতার টুলু মণ্ডল।

ইডির (ED)জিজ্ঞাসাবাদের পরেই গ্রেফতার অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)ঘনিষ্ঠ পাথর ব্যবসায়ী টুলু মণ্ডল (Tulu Mondal)। দিল্লি থেকে ফেরার পরই তাঁকে গ্রেফতার করল পুলিশ। ঠিক কী কারণে এই গ্রেফতার তা নিয়ে রীতিমত ধোঁয়াশা তৈরি হয়েছে। গরুপাচার (cow s*muggling case)কাণ্ডে অনুব্রত মণ্ডলের সঙ্গে জড়িত থাকার একাধিক অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। ইডির ডাকে আজ ফের দিল্লিতে ইডির দফতরে আধিকারিকদের মুখোমুখি হতে হয় পাথর ব্যবসায়ী টুলু মণ্ডল (Tulu Mondal) ও বীরভূমের একাধিক রাইস মিলের মালিক রাজীব ভট্টাচার্যকে। ঠিক তারপরেই এই গ্রেফতারি ঘিরে উঠছে একাধিক প্রশ্ন।

গরু পাচার কাণ্ডে বারবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। আপাতত তিনি আসানসোল সংশোধনাগারে রয়েছেন তিনি। তিহার জেলে ১৪ দিনের জন্য পাঠানো হয়েছে তাঁর দেহরক্ষী সায়গল হোসেনকে । আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির কারণেই সিবিআইয়ের হাতে গ্রেফ্তার হতে হয় সায়গলকে। এবার সেই তদন্তে বীরভূমে তিন অনুব্রত ঘনিষ্ঠের বাড়িতে তল্লাশি চালায় ইডি। তল্লাশি চলে নানুরের পূর্ত কর্মাধ্যক্ষ করিম খানের বাড়িতে। চালের আরতদার মোক্তার শেখের বাড়িতেও যায় ইডি। আর ইডির তৃতীয় গন্তব্য ছিল সিউড়ির পাথর ব্যবসায়ী টুলু মণ্ডলের বাড়ি। এর আগেও একাধিকবার ইডির জেরার মুখে পড়তে হয়েছিল পাথর ব্যবসায়ী টুলু মণ্ডল ও বীরভূমের একাধিক রাইস মিলের মালিক রাজীব ভট্টাচার্যকে। গরুপাচার মামলায় অনুব্রতকে গ্রেফতার করার পরেই তদন্তকারীরা একাধিক জায়গায় হানা দেয়। এদের মধ্যে টুলু ও রাজীবের বাড়িতেও হানা দিয়েছিলেন আধিকারিকরা। এবার গ্রেফতার টুলু মণ্ডল। রবিবার তাঁকে সিউড়ি আদালতে তোলা হলে বিচারক ৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বলে জানা যাচ্ছে।

Previous articleটি-২০ বিশ্বকাপের শেষ চারে বাবর আজমের দল, ছিটকে গেল বাংলাদেশ
Next article“নির্বাচনকে মাথায় রেখে সমঝোতা করতে হয়” বেফাঁস বলে দলের অস্বস্তি বাড়ালেন দিলীপ