নর্থইস্ট ইউনাইটেডকে ২-১ গোলে হারাল এটিকে মোহনবাগান

আইএসএলে তৃতীয় জয় তুলে নিয়ে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবলে দ্বিতীয় স্থানে উঠে এল মোহনবাগান।

নর্থইস্ট ইউনাইটেডকে হারিয়ে জয়ে ফিরল মোহনবাগান। লিস্টন কোলাসো এবং শুভাশিস বোসের গোলে পয়েন্টহীন নর্থইস্টকে ২-১ গোলে হারাল জুয়ান ফেরান্দোর দল। শেষ লগ্নে জয়সূচক গোল করে বাগানের জয়ের নায়ক বঙ্গসন্তান শুভাশিস। আইএসএলে তৃতীয় জয় তুলে নিয়ে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবলে দ্বিতীয় স্থানে উঠে এল মোহনবাগান।

লিগের লাস্ট বয়ের বিরুদ্ধে খেলতে নেমেছিল জুয়ানের দল। পয়েন্টহীন নর্থইস্টের বিরুদ্ধে শুরু থেকে আক্রমণে জোর দিয়েছিল মোহনবাগান। দিমিত্রি পেত্রাতোসকে আপফ্রন্টে রেখে ৪-১-৪-১ ফর্মেশনে দল নামিয়েছিলেন বাগানের স্প্যানিশ কোচ। অ্যাওয়ে ম্যাচ থেকে এক পয়েন্ট পাওয়ার লক্ষ্যে রক্ষণে লোক বাড়িয়ে খেলছিল নর্থইস্ট। কিন্তু আক্রমণে ঝড় তুলেও দ্রুত গোল তুলে নিতে পারেনি সবুজ-মেরুন ব্রিগেড। বাঁদিকে থেকে লিস্টনের দৌড় থামাতে হিমশিম খায় নর্থইস্ট রক্ষণ। খেলার ৩০ মিনিটের মধ্যেই গোলের সুযোগ তৈরি করেছিল মোহনবাগান। কিন্তু লিস্টন, মনবীর সিং, জনি কাউকোদের প্রচেষ্টা ব্যর্থ হয়। অবশ্য লিস্টনই গোলের খাতা খোলেন। ৩৫ মিনিটে দুরন্ত একটি আক্রমণ থেকে গোল তুলে নেয় মোহনবাগান। ডার্বির নায়ক হুগো বৌমোসের ডিফেন্স চেরা থ্রু ধরে ডান পায়ের জোরালো শটে গোল করেন লিস্টন। নর্থইস্ট গোলরক্ষক মির্শাদ মিচুকে পরাস্ত করে বল জালে জড়িয়ে যায়।
বিরতির আগেই গোলের ব্যবধান বাড়াতে পারত মোহনবাগান। কিন্তু একের পর এক আক্রমণ তুলে এনে বিপক্ষ রক্ষণে ফাটল ধরিয়েও লক্ষ্যভ্রষ্ট হন জুয়ানের ছেলেরা। গোল শোধের চেষ্টায় প্রতিআক্রমণে বেশ কয়েকবার মোহনবাগান রক্ষণকে নড়িয়ে দেয় নর্থইস্ট। ৫৪ মিনিটে প্রায় গোল শোধ করে ফেলেছিল নর্থইস্ট। মোহনবাগান রক্ষণের ভুলে নর্থইস্টের পার্থিব গোগুইয়ের পুশ গোলরক্ষক বিশাল কাইথ বাঁচানোর পর পোস্টে লেগে বেরিয়ে যায়। অফ কালার থাকা বুমোসকে তুলে কার্ল ম্যাকহিউকে নামিয়ে আক্রমণে ঝাঁঝ বাড়ায় মোহনবাগান। কিন্তু ৮১ মিনিটে গোল শোধ করে দেয় নর্থইস্ট। অ্যারন ইভান্সের গোলে ১-১ করে নর্থইস্ট।

যদিও মুহুর্মুহু আক্রমণে নর্থইস্ট রক্ষণকে চাপে ফেলে জয়সূচক গোল তুলে নেয় মোহনবাগান। খেলার শেষ লগ্নে ৮৯ মিনিটে দিমিত্রির সেন্টার থেকে শরীর ছুঁড়ে অনবদ্য হেডে গোল করে ২-১ করেন শুভাশিস বোস। তার আগে নর্থইস্ট গোলরক্ষক মির্শাদ একাধিক গোল না বাঁচালে বড় ব্যবধানে জিততে পারত জুয়ানের দল। তবে শেষ পর্যন্ত তা আর হয়নি।

আরও পড়ুন:ম‍্যাচ হারলেও টি-২০ বিশ্বকাপ থেকে কোটি টাকার পুরস্কার টিম ইন্ডিয়ার

 

Previous articleWBHSE: উচ্চ মাধ্যমিকের প্রাকটিক্যাল পরীক্ষার দিন ঘোষণা করল সংসদ
Next articleহেমন্তের রাতে পারদ নামল কলকাতায়, উত্তরে বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের