বাবার প্রাণ বাঁচাতে এগিয়ে এলেন মেয়ে! লালুকে কিডনি দান করতে পেরে ‘গর্বিত’ রোহিণী

তবে পরিবারের তরফে আরও জানা গিয়েছে, লালুকে কিডনি দানের জন্য রীতিমতো প্রতিযোগিতা চলছিল। পরিবারের সদস্যদের পাশাপাশি প্রায় ২৪ জন নেতা কর্মী তাঁকে কিডনি দানে ইচ্ছুক ছিলেন। এদের মধ্যে অনেকেরই নমুনা সংগ্রহও করা হয়। এদের মধ্যে ছিল মেয়ে রোহিণীর নামও।

দীর্ঘ কয়েক বছর ধরেই গুরুতর অসুস্থ আরজেডি সুপ্রিমো (RJD Supremo) লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। কিডনির (Kidney) সমস্যা সহ একাধিক অসুখে ভুগছেন লালু। চিকিৎসকরা জানিয়েছেন যত শীঘ্র সম্ভব তাঁর কিডনি প্রতিস্থাপনের (Kidney Transplant) প্রয়োজন। এবার অসুস্থ বাবার পাশে এসে দাঁড়ালেন মেয়ে রোহিণী আচার্য (Rohini Acharya)। লালু প্রসাদ যাদবের পরিবার সূত্রে এমনই খবর। বাবাকে বাঁচাতে নিজের একটি কিডনি দান করার সিদ্ধান্ত নিয়েছেন রোহিণী। বাবাকে বাঁচাতে মেয়ের এমন মহান উদ্যোগের কথা সামনে আসতেই রোহিণীকে কুর্ণিশ জানিয়েছেন অনেকেই। তবে ঘনিষ্ঠ মহলে মেয়ের কিডনি দানের প্রস্তাবে আপত্তি জানিয়েছেন আরজেডি সুপ্রিমো। কিন্তু শেষমেশ মেয়ের জোরাজুরিতেই রাজি হয়েছেন লালু।

যাদব পরিবার সূত্রে খবর, লালু প্রসাদ ও রাবড়ি দেবীর (Rabri Devi) দ্বিতীয় কন্যা রোহিণী। তিনি সপরিবারে সিঙ্গাপুরেই থাকেন। আগামী ২৪ নভেম্বর কিডনি প্রতিস্থাপনের জন্য সিঙ্গাপুর (Singapore) যাবেন লালু প্রসাদ যাদব। সেখানেই সেন্টার ফর কিডনি ডিজিজেস-এ (Centre For Kidney Diseases) অস্ত্রোপচার (Operation) হবে তাঁর। তবে পরিবারের তরফে আরও জানা গিয়েছে, লালুকে কিডনি দানের জন্য রীতিমতো প্রতিযোগিতা চলছিল। পরিবারের সদস্যদের পাশাপাশি প্রায় ২৪ জন নেতা কর্মী তাঁকে কিডনি দানে ইচ্ছুক ছিলেন। এদের মধ্যে অনেকেরই নমুনা সংগ্রহও করা হয়। এদের মধ্যে ছিল মেয়ে রোহিণীর নামও। রোহিণী বলেন, ঠিকই শুনেছেন। আমি অত্যন্ত ভাগ্যবান যে, বাবাকে নিজের কিডনি দিতে পারছি। বাবার জন্য এটুকু করতে পেরে আমি সত্যি গর্বিত।

তবে সূত্রের খবর, প্রাথমিকভাবে মেয়ের কিডনি নিতে চাননি লালু। কিন্তু, রোহিণীই তাঁর বাবাকে বোঝান। তিনি লালুকে বলেছিলেন, পরিবারের কোনও সদস্যের কিডনি নিলে, অস্ত্রোপচারে সাফল্যের হার বেশি থাকে। তবে, বিবিধ রোগে ভোগা লালুপ্রসাদের কিডনি প্রতিস্থাপনের অস্ত্রোপচার সহজ হবে না বলেই মনে করছেন চিকিৎসকরা।

Previous articleফের ২৪ নভেম্বর পর্যন্ত মানিকের জেল হেফাজতের নির্দেশ আদালতের
Next articleএসএসসিতে নিয়োগ শুরু হতেই আবেগে ভাসলেন চাকরিপ্রার্থীরা