ফিরহাদের বাঘ মন্তব্যই জামিনে কাঁটা, আরও ১৪দিনের জেল হেফাজতে অনুব্রত

অনুব্রত মন্ডলের(Anubrata Mondal) গ্রেফতারের পর রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম(Firhad Hakim) তাঁকে উদ্দেশ্য করে বলেছিলেন অনুব্রত হলেন বাঘ তাকে খাঁচায় আটকে রাখা হয়েছে। ফিরহাদের এই মন্তব্যকে হাতিয়ার করেই আদালতে প্রভাবশালী তত্ত্ব খাড়া করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ‘সিবিআই'(CBI)। ফলস্বরূপ ফেদ একবার খারিজ হয়ে গেল অনুব্রতর জামিনের আবেদন। আরো ১৪ দিন বীরভূমের তৃণমূল(TMC) জেলা সভাপতিকে জেল হেফাজত দেওয়া হলো আদালতের তরফে।

শুক্রবার আদালতে অনুব্রত মন্ডলের জামিনের আবেদন জানিয়ে তাঁর আইনজীবী মলয় মুখোপাধ্যায় আদালতে সওয়াল করেন, অনুব্রতর বিরুদ্ধে নতুন কোনও তথ্য জোগাড় করতে পারেনি সিবিআই। তিনি অসুস্থ। তাছাড়া আদালত নির্দেশ দিলে তিনি কলকাতায় থাকবেন। বীরভূমে ঢুকবেন না। যে কোনও শর্তে জামিন দিক আদালত। পালটা সিবিআইয়ের আইনজীবী সওয়াল করেন, দিন কয়েক আগে বীরভূমে গিয়ে অনুব্রত মণ্ডলকে খাঁচা বন্দি বাঘ বলে সম্মোধন করেছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। মন্ত্রী বলেছিলেন, বাঘ খাঁচা থেকে বেরোলে শিয়ালরা গর্তে ঢুকে যাবে। তাহলে বুঝুন অনুব্রত কতটা প্রভাবশালী। তিনি জামিন পেলে সাক্ষীদের ভয় দেখাতে পারেন। তথ্যপ্রমাণ নষ্ট করতে পারেন।

পাশাপাশি সিবিআইয়ের তরফে দাবি করা হয়, অনুব্রতর ব্যাঙ্ক অ্যাকাউন্টে অন্তত ১৫ কোটি টাকা জমা পড়েছে। যারা জমা দিয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে তারা, অনুব্রতর নির্দেশে সেই টাকা জমা দিয়েছেন। এর পরই অনুব্রতর জামিনের আবেদন খারিজ করে ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠায় আসানসোলের বিশেষ সিবিআই কোর্ট। আগামী ২৫ নভেম্বর পর্যন্ত জেলেই থাকতে হবে অনুব্রতকে।

Previous article রাজীব গান্ধী হত্যার ছয় অপরাধীকে মুক্তির নির্দেশ সুপ্রিম কোর্টের
Next articleসেমিফাইনালের হারের পর আবেগঘন বার্তা রাহুল-সূর্য-হার্দিকের