কামড় বিতর্কে পুলিশকর্মী ইভাকে তলব, বিভাগীয় তদন্তের নির্দেশ লালবাজারের

টেট দুর্নীতি চাকরিপ্রার্থীদের আন্দোলনে ক্যামাক স্ট্রিটে বেনজির ঘটনা। কামড়-পাল্টা কামড়ে উত্তপ্ত রাজনৈতিক মহল। সেই ঘটনায় অভিযুক্ত পুলিশকর্মী ইভা থাপাকে (Eva Thapa) তলব করল লালবাজার। সামনের সোমবারই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে পুলিশ সূত্রে খবর। এই বিষয়ে বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ডিসি সাউথ (2) বুদ্ধদেব মুখোপাধ্যায়ের নেতৃত্বে তদন্ত হবে। ইভা এবং অভিযোগকারী অরুণিমা পালের (Arunima Pal) বক্তব্য খতিয়ে দেখবেন তিনি।

বুধবার দুপুরে TET পরীক্ষার্থীদের আন্দোলনে প্রথমে এক্সাইড মোড় ও পরে ক্যামাক স্ট্রিটে ধুন্ধুমার হয়। সেখানেই এক আন্দোলনকারীর হাতে কামড়ে দেওয়ার অভিযোগ ওঠে এক মহিলা পুলিশ (Police) কনস্টেবল ইভা থাপার বিরুদ্ধে। তবে, সম্পূর্ণ ভিডিও ফুটেজ খতিয়ে দেখা যায় আগে ইভার হাতে আগে কামড়ে দেন আন্দোলনকারী। বিক্ষোভকারীদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হয়। সেই মামলায় বৃহস্পতিবার অভিযুক্ত ধৃত অরুণিমা পাল-সহ ৩০ জনকে শর্তসাপেক্ষে জামিন দেওয়া হয়েছে।

পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছেন ধৃত অরুণিমার পরিবার। যদিও পুলিশের তরফ থেকে পাল্টা অভিযোগ করা হয়েছে, আন্দোলনকারীদের সঙ্গে ধস্তাধস্তির সময় অরুণিমাই পুলিশের হাত ছাড়ানোর জন্য প্রথমে ইভার হাতে কামড়ান। তারপর রেগে গিয়ে পাল্টা কামড় দেন ইভা। তাঁর মেডিক্যাল পরীক্ষা (Medical Test) করানো হয়। সেখানে ইভার হাতে মানুষের কামড়ের দাগ রয়েছে বলে জানানো হয়েছে। সেই ঘটনায় সোমবারই অভিযুক্ত মহিলা পুলিশ কর্মী ইভাকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে। ওই একই দিনে ডাকা হতে পারে আক্রান্ত মহিলা আন্দোলনকারী অরুণিমাকেও। তবে, পুলিশ সূত্রে খবর, দুজনকে মুখোমুখি বসিয়ে জেরার সম্ভাবনা কম।

আরও পড়ুন:ফের রাতের কলকাতায় শ্যুটআউট! দুষ্কৃ*তীদের তাণ্ডবে উত্তপ্ত বণ্ডেল গেট

 

Previous articleফের রাতের কলকাতায় শ্যুটআউট! দুষ্কৃ*তীদের তাণ্ডবে উত্তপ্ত বণ্ডেল গেট