ইস্তানবুলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার ১

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল ইস্তানবুল । রবিবার শহরের ব্যস্ততম একটি রাস্তায় বিস্ফোরণ ঘটেছে। এই ঘটনায় এখনও পর্যন্ত ছ’জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম হয়েছেন অন্তত ৫৪। আত্মঘাতী এই বিস্ফোরণে এখনও পর্যন্ত ১জন গ্রেফতার করা গিয়েছে হয়েছে।

আরও পড়ুন:জোড়া বিস্ফোরণে কেঁপে উঠল সোমালিয়ার রাজধানী, নিহত শতাধিক

সোমবার ইস্তানবুলের অভ্যন্তরীণ মন্ত্রকের তরফে টুইট করে একথা জানানো হয়েছে। যদিও ধৃতের পরিচয় প্রকাশ করা হয়নি। সে কোনও জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যুক্ত কিনা, তাও এখনও জানা যায়নি।

রবিবার বিকেল সাড়ে চারটে নাগাদ শহরের ব্যস্ততম এলাকায় এই বিস্ফোরণটি ঘটে। ইস্তানবুলের তাকসিম এলাকার ইস্তিকলাল স্ট্রিটটি অন্যতম জনবহুল রাস্তা হওয়ায় হামলাকারীরা রবিবার সেখানে বিস্ফোরণটি ঘটায়। বিস্ফোরণের কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ, অ্যাম্বুল্যান্স, দমকল বাহিনীর গাড়ি। বিস্ফোরণের সময় বিকট শব্দ শোনা গিয়েছিল বলে দাবি করেছেন প্রত্যক্ষদর্শীরা। তাঁরা জানিয়েছেন, আচমকাই বিকট শব্দ শোনা যায়। মুহূর্তের মধ্যেই চারদিক কালো ধোঁয়ায় ঢেকে যায়। আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায় এলাকায়।

প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান প্রথমে বিস্ফারণের কারণ সম্পর্কে সঠিকভাবে বলতে না পারলেও পরে এটিকে আত্মঘাতী বিস্ফোরণ বলেই জানান। পাশাপাশি তিনি এও জানান ,দোষীদের কঠোর শাস্তি দেওয়া হবে।

দুর্ঘটনার সিসিটিভি ফুটেছে দেখা গিয়েছিল, বিস্ফোরণের পরেই আতঙ্কে ছুটতে শুরু করেছেন লোকজন। ভিড়ের মধ্যে ধাক্কাধাক্কিতেও বেশ কয়েকজন আহত হন।যা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

Previous articleনজরে পঞ্চায়েত, ২৬শে অনুব্রতর জেলা বীরভূম নেতৃত্বের সঙ্গে বৈঠক অভিষেকের