পুর নিগমে এবার জোড়া ডেপুটি মেয়র, নয়া বিল আসছে বিধানসভায়

বিধাননগর (Bidhannagar), চন্দননগর (Chandannagar), শিলিগুড়ি (Siliguri), দুর্গাপুর (Durgapur) পুর নিগমে এই পরিবর্তন আসবে বলে জানা যাচ্ছে। এ ছাড়াও আসন্ন অধিবেশনে পুর আইনে আর একটি সংশোধনী আসতে চলেছে।

পুর নিগমের (municipal Corporation)কাজে গতি আনতে এবার রাজ্য সরকারের (Government of West bengal) নয়া উদ্যোগ। এবার শহরে জোড়া ডেপুটি মেয়র (Deputy Mayor),বিধানসভার শীতকালীন অধিবেশনেই নয়া বিল আনতে চলেছে রাজ্য সরকার। পুর দফতর সূত্রে খবর, পুর নিগমগুলির কাজে আরও গতি আনতে ডেপুটি মেয়রের সংখ্যা বৃদ্ধি করতে চলেছে রাজ্য। এর ফলে কলকাতা ও হাওড়া বাদে রাজ্যের সব পুর নিগম (কর্পোরেশন) এলাকায় দু’জন করে ডেপুটি মেয়র (Deputy Mayor)থাকবেন।

আগামী ১৮ নভেম্বর শুরু হচ্ছে রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন। সেই অধিবেশনের পূর্ণাঙ্গ কাজ শুরু হবে আগামী ২১ নভেম্বর থেকে তা ৩০ নভেম্বর পর্যন্ত চলবে বলে মনে করা হচ্ছে। পুর ও নগরোন্নয়ন দফতরের তরফে এই বিলটি আনা হবে বলে বিধানসভা সূত্রে জানানো হয়েছে। বিলটি পাশ হলে দু’জন করে ডেপুটি মেয়র ৪ টি পুর নিগমে । বিধাননগর (Bidhannagar), চন্দননগর (Chandannagar), শিলিগুড়ি (Siliguri), দুর্গাপুর (Durgapur) পুর নিগমে এই পরিবর্তন আসবে বলে জানা যাচ্ছে। এ ছাড়াও আসন্ন অধিবেশনে পুর আইনে আর একটি সংশোধনী আসতে চলেছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল পুর দফতরের জোড়া বিল। ইতিমধ্যেই এই বিলগুলি নিয়ে পুর দফতরের সঙ্গে বিধানসভার সচিবালয়ের আলোচনাও হয়ে গিয়েছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

Previous articleবীরবাহাকে কুরুচিকর মন্তব্য, শুভেন্দুর বিরুদ্ধে সিঙ্গুর থানায় লিখিত অভিযোগ দায়ের