মধ্যপ্রদেশে সরকারি হাসপাতালের আইসিইউতে দিব্যি ঘুরে বেড়াচ্ছে গরু ! ভিডিও ভাইরাল

তড়িঘড়ি হাসপাতালের নিরাপত্তারক্ষী এবং আইসিইউর দায়িত্বে থাকা কর্মীকে সাসপেন্ড করা হয়েছে

এমন দৃশ্য কখনও দেখেছেন ? সরকারি হাসপাতালের আইসিইউতে গরু ঘুরে বেড়াচ্ছে ! আশপাশে ছড়িয়ে থাকা চিকিৎসা বর্জ্যগুলিও দিব্যি খাচ্ছে গরুটি। এমনই একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিওটির সত্যতা যাচাই করেনি বিশ্ব বাংলা সংবাদ। শোরগোল পড়ে গিয়েছে মধ্যপ্রদেশের রাজগড়ে।দাবি করা হচ্ছে, ঘটনাটি রাজগড়ের জেলা হাসপাতালের। আইসিইউতে গরু ঘুরে বেড়ানোর ছবি প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তড়িঘড়ি হাসপাতালের নিরাপত্তারক্ষী এবং আইসিইউর দায়িত্বে থাকা কর্মীকে সাসপেন্ড করা হয়েছে।
কী বলছেন হাসপাতাল কর্তৃপক্ষ ? তারা জানিয়েছেন, কী ভাবে গরু হাসপাতালের ভিতরে ঢুকে গেল তা খতিয়ে দেখা হচ্ছে।যদিও অভিযোগ উঠেছে, আইসিইউতে গরু ঘুরে বেড়ানোর ঘটনা জানাজানি হওয়ার পরেও হাসপাতাল কর্তৃপক্ষের কোনও হেলদোল নেই। পরে নিরাপত্তারক্ষী এসে গরুটিকে হাসপাতালের বাইরে বার করেন।
হাসপাতালের শল্য চিকিৎসক রাজেন্দ্র কাটারিয়া বলেছেন, “আইসিইউতে গরু ঘুরে বেড়ানোর খবর পাওয়ার পরই পদক্ষেপ করা হয়েছে। দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীকে কর্তব্যের গাফিলতির জন্য সাসপেন্ড করা হয়েছে।”
আইসিইউ ওয়ার্ডে গরু ঢুকে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে রোগীর আত্মীয়রা হাসপাতালের অব্যবস্থা নিয়ে সরব হয়েছেন। তাঁদের অভিযোগ, হাসপাতালের যত্রতত্র নোংরা পড়ে থাকে। বার বার জানানো সত্ত্বেও কোনও লাভ হয়নি। এ বার গরু ঢুকে পড়ায় রোগীর আত্মীয়রা হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছেন।

Previous articleআজ শুরু বিশ্বকাপ, প্রথম ম‍্যাচে মুখোমুখি কাতার-ইকুয়েডর