স্থায়ী উপাচার্য নিয়োগের দাবি, SFI বনাম TMCP বিক্ষোভে উত্তপ্ত কলেজ স্ট্রিট

SFI বনাম TMCP বিক্ষোভে উত্তপ্ত কলেজ স্ট্রিট। স্লোগান-পাল্টা স্লোগানে তীব্র উত্তেজনা বইপাড়ায়। বাম ছাত্র সংগঠনের তরফ থেকে বহিরাগত এনে গুণ্ডামি করার অভিযোগ উঠেছে।

বিশ্ববিদ্যালয়ের স্থায়ী উপাচার্য (Permanent Vice Chancellor) নিয়োগের দাবিতে কলেজ স্ট্রিটে (College Street) ধুন্ধুমার। এসএফআই – এর (SFI)বিরুদ্ধে বহিরাগত নিয়ে এসে বিশ্ববিদ্যালয় (University of Calcutta) ক্যাম্পাসে উত্তেজনা ছড়ানর অভিযোগ উঠেছে। ইউজিসি-এর (UGC)নির্দেশিকা নিয়ে বিক্ষোভের নামে টিএমসিপি (TMCP)সমর্থকদের সঙ্গে বচসা সৃষ্টি করার অভিযোগ উঠছে এসএফআই-এর বিরুদ্ধে। ঘটনার জেরে অবরুদ্ধ হয় কলেজ স্ট্রিট (College Street)।

SFI বনাম TMCP বিক্ষোভে উত্তপ্ত কলেজ স্ট্রিট। স্লোগান-পাল্টা স্লোগানে তীব্র উত্তেজনা বইপাড়ায়। বাম ছাত্র সংগঠনের তরফ থেকে বহিরাগত এনে গুণ্ডামি করার অভিযোগ উঠেছে। তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের তরফ থেকে এই ঘটনার প্রতিবাদ করায় পাল্টা তাঁদের উপর চড়াও হয় SFI কর্মী সমর্থকেরা। গার্ডরেলের মাধ্যমে বিক্ষোভকারীদের আটকানোর চেষ্টা করে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসের প্রধান ফটক পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়। প্রকাশ্যে এই বিক্ষোভের জেরে টিএমসিপি ও এসএফআই, দুপক্ষেরই বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। টিএমসিপির (TMCP)সমর্থকরা বলছেন বিক্ষোভকারীদের অনেকেই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া নন বা প্রাক্তনী। তাই এভাবে শিক্ষাঙ্গনকে কলুষিত করার চেষ্টায় রীতিমত গুণ্ডামি করছে SFI,বলেই অভিযোগ টিএমসিপির।

 

Previous articleরক্তা*ক্ত অসম-মেঘালয় সীমান্ত! বাড়ছে মৃ*তের সংখ্যা, একাধিক জেলায় বন্ধ ইন্টারনেট