সৌদি আরবের বিরুদ্ধে ম‍্যাচ হারলেও নজির গড়লেন মেসি, টপকে গেলেন মারাদোনা এবং বাতিস্তুতাকে

২০০৬ সালে প্রথম বার বিশ্বকাপ খেলেন মেসি। সেবার একটি গোল করেছিলেন তিনি। এরপর ২০১৪, ২০১৮-র বিশ্বকাপের পর ২০২২ বিশ্বকাপে গোল করলেন তিনি।

বিশ্বকাপের শুরুতেই ছন্দপতন আর্জেন্তিনার। বিশ্বকাপের প্রথম ম‍্যাচেই হারের মুখ দেখে লিওনেল মেসির দল। সৌদি আরবের কাছে ২-১ গোলে হারে নীল-সাদার দল। তবে ম‍্যাচ হারলেও আর্জেন্তিনার হয়ে পেনাল্টি থেকে গোল করেন লিও। আর এই গোলের সুবাদে অনন্য নজির গড়লেন মেসি। সৌদি আরবের বিরুদ্ধে মেসি গোল করতেই আর্জেন্তিনার প্রথম ফুটবলার হিসাবে চারটি বিশ্বকাপে গোল করার নজির গড়লেন লিও। এক্ষেত্রে টপকে গেলেন দিয়েগো মারাদোনা এবং গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে।

ফুটবল কেরিয়ারে শেষ বিশ্বকাপ খেলছেন মেসি। এই বিশ্বকাপ নিয়ে পঞ্চম বিশ্বকাপ খেলছেন লিও। আর খেলতে নেমেই নজির গড়লেন মেসি। সৌদি আরবের বিরুদ্ধে গোল করতেই আর্জেন্তিনার প্রথম ফুটবলার হিসাবে চারটি বিশ্বকাপে গোল করার নজির গড়লেন তিনি। ২০০৬ সালে প্রথম বার বিশ্বকাপ খেলেন মেসি। সেবার একটি গোল করেছিলেন তিনি। এরপর ২০১৪, ২০১৮-র বিশ্বকাপের পর ২০২২ বিশ্বকাপে গোল করলেন তিনি। মাঝে ২০১০ বিশ্বকাপে গোল করতে পারেননি মেসি। ওপরদিকে মারাদোনা ১৯৮২, ১৯৮৬ এবং ১৯৯৪ বিশ্বকাপে গোল করেছিলেন। অন্য দিকে, বাতিস্তুতা গোল করেন ১৯৯৪, ১৯৯৮ এবং ২০০২ বিশ্বকাপে। দু’জনেই তিনটি করে বিশ্বকাপে গোল করেছেন। মঙ্গলবার মেসি সেই রেকর্ড টপকে গেলেন।

আরও পড়ুন:শুরুতেই ছন্দপতন আর্জেন্তিনার, হার দিয়ে বিশ্বকাপের অভিযান শুরু মেসিদের


 

Previous articleস্থায়ী উপাচার্য নিয়োগের দাবি, SFI বনাম TMCP বিক্ষোভে উত্তপ্ত কলেজ স্ট্রিট
Next articleএকে অপরকে এড়াচ্ছেন শুভেন্দু-সুকান্ত! কুণালের খোঁচা: সার্কাস চলছে