একে অপরকে এড়াচ্ছেন শুভেন্দু-সুকান্ত! কুণালের খোঁচা: সার্কাস চলছে

এদিন দুপুর ২ টো বিধানসভায় (Assembly) যান সুকান্ত মজুমদার। তাঁকে স্বাগত জানান বিজেপি-র অন্যান্য বিধায়করা। কিন্তু ছিলেন না শুভেন্দু অধিকারী। সুকান্ত পৌঁছনোর কিছুক্ষণ আগেই নাকি বিধানসভা ছেড়ে চলে গিয়েছেন বিরোধী দলনেতা।

বারবার প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব। এবার বিধানসভার অলিন্দ্যেও ছড়িয়ে পড়ল সেই কোন্দল। মঙ্গলবার, বিধানসভায় দুপুরে রাজ্য বিজেপি (BJP) সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumder) আসার কথা ছিল। দলীয় বিধায়কদের নিয়ে বৈঠক ছিল তাঁর করবেন। কিন্তু বিজেপির বাকি বিধায়করা (MLA) রাজ্য সভাপতিকে স্বাগত জানালেও অনুপস্থিত বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কাউকে কিছু না জানিয়েই না কি তিনি বিধানসভা ত্যাগ করেছেন। আর এই ইস্যুতে ফের সরব অবিজেপি দলগুলি।

একাধিক ইস্যুতে রাজ্য সরকারের বিরোধিতায় দলের রূপরেখা তৈরি করতে এদিন দুপুর ২ টো বিধানসভায় (Assembly) যান সুকান্ত মজুমদার। তাঁকে স্বাগত জানান বিজেপি-র অন্যান্য বিধায়করা। কিন্তু ছিলেন না শুভেন্দু অধিকারী। সুকান্ত পৌঁছনোর কিছুক্ষণ আগেই নাকি বিধানসভা ছেড়ে চলে গিয়েছেন বিরোধী দলনেতা। সূত্রের খবর, রাজ্য সভাপতির সঙ্গে যোগাযোগ করে তিনি অনুপস্থিত থাকবেন বলে জানানোর ন্যূনতম সৌজন্যটুকুও দেখাননি শুভেন্দু।

যদিও, দলীয় কোন্দল ধামা চাপা দেওয়ার মরিয়া চেষ্টা করেন সুকান্ত মজুমদার। বলেন, শুভেন্দুর হাই কোর্টে যাওয়ার ব্যাপার ছিল বলে চলে গিয়েছেন। তবে, সুকান্ত যাইই বলুন না কেন, শাক দিয়ে মাছ আর ঢাকা যাচ্ছে না। সোমবারই সেই কোন্দল প্রকাশ্যে এসেছে। ওইদিন অখিল গিরির মন্তব্যের প্রতিবাদে ধর্মতলার (Esplande) ওয়াই চ্যানেলে বিরোধী দলনেতার ডাকা জমায়েত এড়িয়েছে রাজ্য সভাপতি। সভামঞ্চে উপস্থিত থাকার কথা থাকলেও মাঝপথ থেকেই তিনি ফিরে যান।

কোনও কর্মসূচিতেই একমঞ্চে দেখা যাচ্ছে না দুজনকে। এই বিষয়ে তৃণমূলের (TMC) রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) কটাক্ষ করে বলেন, বিজেপিতে সার্কাস চলছে। গতকাল শুভেন্দু ৪৭জন লোক নিয়ে সভায় করেন। সেখানে সুকান্তর আসার কথা থাকলেও, মাঝপথ থেকে ফিরে যান। আর আজ বিধানসভায় যৌথ সাংবাদিক বৈঠক করার কথা থাকলে, বিজেপির রাজ্য সভাপতির পৌছঁনোর আগেই চলে যান শুভেন্দু। সার্কাস চলছে।

 

Previous articleসৌদি আরবের বিরুদ্ধে ম‍্যাচ হারলেও নজির গড়লেন মেসি, টপকে গেলেন মারাদোনা এবং বাতিস্তুতাকে