পুলিশ এখন যথেষ্ট সহিষ্ণুতা দেখাচ্ছে, মন্তব্য কুণালের

এখন পুলিশ যথেষ্ট সহনশীলতা দেখাচ্ছে , ধৈর্য্য দেখাচ্ছে

পুলিশ বিভিন্ন জায়গায় মার খাচ্ছে বলে যেটা প্রচার করা হচ্ছে সেটা ঠিক নয়। এ বিষয়ে মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, এটা বাম সরকারের পুলিশ নয় যে , যে কোনও ঘটনাতে আগে ট্রিগারে হাত যায়।

আরও পড়ুনঃ একে অপরকে এড়াচ্ছেন শুভেন্দু-সুকান্ত! কুণালের খোঁচা: সার্কাস চলছে

এখন পুলিশ যথেষ্ট সহনশীলতা দেখাচ্ছে , ধৈর্য্য দেখাচ্ছে । কিছু কিছু ক্ষেত্রে সহিষ্ণুতা দেখাতে গিয়ে পুলিশ নিজেরাই আক্রান্ত হচ্ছে। বাম জমানায় কী ছিল ? আগেই গুলি চালাও, লোক মেরে দাও, লাঠিচার্জ করো।এখন ঠিক তার বিপরীত।।তার মানে এই নয় যে পুলিশ ধৈর্য দেখাচ্ছে বলে সেটা পুলিশের দুর্বলতা।

শাসক দলের গোষ্ঠীদ্বন্দ্ব বলে যেটা প্রচার করা হচ্ছে সেটা ঠিক নয়। কোনও কোনও ক্ষেত্রে ব্যক্তিগত সমস্যা থাকতে পারে, সেই জায়গা থেকে মতবিরোধ তৈরি হয় । কিন্তু তার মানে এই নয় যে, যে কোনও ঘটনার সঙ্গে রাজনীতিকে জড়িয়ে ফেলতে হবে।
বসিরহাটের ঘটনায় যে ছেলেটিকে চিহ্নিত করা হয়েছে, জানা গেছে সেই ছেলেটি তৃণমূলের কেউ নয় । বামপন্থী সংগঠনের সঙ্গে সে যুক্ত । তাই ব্যক্তিগত কারো সুবিধা অসুবিধার সঙ্গে শাসক দলের রাজনীতিকে জড়িয়ে দেওয়াটা ঠিক নয়। তৃণমূল যথেষ্ট ঐক্যবদ্ধ আছে ।কোথায় কোথাও মতানৈক্য হতে পারে কিন্তু আমরা নিজেরাই সেটা মিটিয়ে নিচ্ছি।
কুণাল এদিন ফের বলেন, দু বছর আগেও শুভেন্দু সরকারের বিভিন্ন মন্ত্রকের দায়িত্ব ছিলেন বিভিন্ন পদে ছিলেন । আর এখন সরকারের যে যে বিষয়গুলো নিয়ে তার আপত্তি, তাকে সবার আগে বলতে হবে সেই সময় প্রতিবাদ জানিয়ে ইস্তফা দিয়ে তিনি চলে যান নি কেন ? বিজেপিতে গিয়ে এখন উল্টো কথা বলতে হচ্ছে।

 

Previous articleএকে অপরকে এড়াচ্ছেন শুভেন্দু-সুকান্ত! কুণালের খোঁচা: সার্কাস চলছে
Next articleস্টেডিয়ামের আবর্জনা সাফ করে ফের বিশ্বকাপের মঞ্চে প্রশংসিত জাপানি সমর্থকরা