‘দোস্তজী’র খুদে অভিনেতাদের লেখাপড়ার দায়িত্ব নিল বেসরকারি স্কুল

ডোমকলের ভগীরথপুরের বাসিন্দা তিন খুদে অভিনেতা অভিনেত্রী নাম কুড়োচ্ছে দেশ বিদেশে। মুর্শিদাবাদ জেলার বিভিন্ন অলিগলিতে শুটিং হয়েছে এই ছবির। সকলেই মুগ্ধ হয়েছেন এঁদের অভিনয় দেখে। কিন্তু এদের বাস্তব জীবনের সত্যিটা কেউ দেখেননি।

৮টি আন্তর্জাতিক পুরস্কার (International Award), বিশ্বের ২৬ টি দেশে বহুল প্রশংসিত প্রসূন চট্টোপাধ্যায় পরিচালিত ‘দোস্তজী’ (Dostojee)। তিনজন খুদে অভিনেতা অভিনেত্রী সকলের নয়নমণি হয়ে উঠেছেন শুধুমাত্র তাঁদের প্রতিভার জোড়ে। কিন্তু সিনেমায় (Cinema) সাফল্য এলেও বাস্তবে অভাবী পরিবারের প্রতিমুহূর্তে লড়াই করে যাওয়া। নুন আনতে পান্তা ফুরায় যে সংসারে, সেখানে এই তিন খুদে পড়ুয়ার দ্বাদশ শ্রেণী পর্যন্ত পড়াশোনার দায়িত্ব নিল রঘুনাথগঞ্জের (Raghunathganj) একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (Private School)। বুধবার পরিচালক প্রসূন চট্টোপাধ্যায়ের (Prasun Chatterjee) উপস্থিতিতে ওই তিনজনকে স্কুলে ভর্তি করা হয়।

আরিফ সেখ, আশিক সেখ ও হাসনা হেনার গল্প এই ‘দোস্তজী’র (Dostojee)।ডোমকলের ভগীরথপুরের বাসিন্দা তিন খুদে অভিনেতা অভিনেত্রী নাম কুড়োচ্ছে দেশ বিদেশে। মুর্শিদাবাদ জেলার বিভিন্ন অলিগলিতে শুটিং হয়েছে এই ছবির। সকলেই মুগ্ধ হয়েছেন এঁদের অভিনয় দেখে। কিন্তু এদের বাস্তব জীবনের সত্যিটা কেউ দেখেননি। দোস্তজীর তিন খুদে অভিনেতা অভিনেত্রীর অত্যন্ত দরিদ্র পরিবার, অভাবের সংসার। কারওর বাবা কেরলে রাজমিস্ত্রীর কাজ করেন, কেউ আবার দিনমজুরের কাজ করেন। অভাব যেন এঁদের নিত্যসঙ্গী। তবুও হাসিমুখে, কী অনাবিল সারল্যে অভিনয় করে গেছেন এরা। চোখে রয়েছে অনেক স্বপ্ন, পড়াশোনা করে অনেক বড় হতে হবে যে। এই অবস্থায় তিনজনকেই দ্বাদশ শ্রেণি অবধি হোস্টেলে রেখে পড়াশোনার দায়িত্ব নিল রঘুনাথগঞ্জের একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান।

 

Previous articleনেইমারদের হয়ে গলা ফাটাতে ব্রাজিলের পতাকা গায়ে জড়িয়ে কাতার গেলেন মদন