মেয়াদ বেড়েছে দুয়ারে সরকার কর্মসূচির, আগামিকাল জরুরি বৈঠকে বসছেন মুখ্যসচিব

বিপুল সাড়া মেলায় মেয়াদ বেড়েছে পঞ্চম দুয়ারে সরকার কর্মসূচির। তার প্রেক্ষিতে জরুরি ব্যবস্থা করতে শুক্রবার একটি উচ্চপর্যায়ের বৈঠকে বসছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী (Harikrisna Dwibedi)। ওইদিন দুপুরে ভার্চুয়াল বৈঠকে যোগ দেওয়ার জন্য প্রত্যেক জেলার জেলাশাসক, মহকুমা শাসক এবং বিডিওদের নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, ২০টি বিভিন্ন গুরুত্বপূর্ণ দফতরের সচিব ও আধিকারিকেরাও ওই বৈঠকে উপস্থিত থাকবেন।

স্বাস্থ্য, আদিবাসী বিষয়ক, কৃষি, পঞ্চায়েত, নগরোন্নয়ন, জনস্বাস্থ্য ও কারিগরি দফতর-সহ কয়েকটি দফতরের আধিকারিকদের সশরীরে নবান্নের (Nabanna) বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে। বৈঠকে দুয়ারে সরকার ও পাড়ায় সমাধান কর্মসূচি নিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ নির্দেশ দেওয়া হতে পারে বলে প্রশাসনিক সূত্রে খবর। পাশাপাশি, দুয়ারে সরকার শিবিরগুলিতে ইতিমধ্যে জমা করা আবেদনগুলির নিষ্পত্তির বিষয়েও কিছু নির্দেশ দেওয়া হতে পারে।

দুয়ারে সরকারের মাধ্যমে সমস্ত সুযোগ-সুবিধা চলতি বছরের ৩০ ডিসেম্বরের মধ্যেই উপভোক্তাদের দেওয়া হবে বলে ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবারের উচ্চ পর্যায়ের ওই বৈঠক থেকে সেই সংক্রান্ত গুরুত্বপূর্ণ নির্দেশ দেওয়া হতে পারে। চলতি মরসুমে ১ নভেম্বর থেকে রাজ্যজুড়ে দুয়ারে সরকার কর্মসূচি শুরু হয়। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা নিতে চেয়ে এখনও পর্যন্ত দুয়ারে সরকারের মাধ্যমে লক্ষাধিক আবেদন জমা পড়েছে। স্বাস্থ্য সাথী, লক্ষ্মীর ভাণ্ডার-সহ কয়েকটি প্রকল্পের জন্য সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে বলে নবান্ন সূত্রে খবর।

Previous articleবিয়ের রিসেপশন পার্টিতেই স্ত্রীকে ‘আদর’, থানায় গিয়ে নালিশ নববধূর! ⁩
Next articleআজ মারাদোনা থাকলে খুশি হতেন, ম‍্যাচ জিতে বলেন মেসি