‘মনে হচ্ছে মরে যাব’! ভারত জোড়ো যাত্রায় ৭ দিন কাটিয়ে বেফাঁস কমলনাথ

সম্প্রতি ইন্দোরে পণ্ডিত প্রদীপ মিশ্রর সঙ্গে দেখা করতে যান কংগ্রেস নেতা কমল নাথ। সেখানেই তিনি বলেন, আমি তো সাতদিন ধরে মরছি। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নানা মহলে সমালোচনার ঝড় ওঠে।

৭ দিন ভারত জোড়ো যাত্রায় (Bharat Jodo Yatra) কাটিয়েই মনে হচ্ছে মরে যাব। সম্প্রতি এমনই  চাঞ্চল্যকর মন্তব্য করে নতুন বিতর্কের জন্ম দিলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ (Kamal Nath)। আর এমন মন্তব্যের পর শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। ইতিমধ্যেই কংগ্রেসকে (Congress) একহাত নিয়েছে বিজেপি। ভারত জোড়ো যাত্রার নিয়ম অনুযায়ী, প্রতিদিন সকাল ছ’টা থেকে উঠে হাঁটা শুরু করতে হবে। পাশাপাশি দিনে অন্তত ২৪ কিলোমিটার হাঁটতেই হবে প্রত্যেক যাত্রীকে। এইভাবে টানা সাতদিন কাটিয়ে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর মনে হয়েছে, তিনি হয়তো আর প্রাণে বাঁচবেন না।

সম্প্রতি ইন্দোরে পণ্ডিত প্রদীপ মিশ্রর (Pradeep Mishra) সঙ্গে দেখা করতে যান কংগ্রেস নেতা কমল নাথ। সেখানেই তিনি বলেন, আমি তো সাতদিন ধরে মরছি। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় (Social Media) ছড়িয়ে পড়তেই নানা মহলে সমালোচনার ঝড় ওঠে। তবে কিছুদিন আগেই রাহুল গান্ধী (Rahul Gandhi) জানিয়েছিলেন, ভারত জোড়ো যাত্রায় অংশ নিয়ে রাস্তায় হাঁটলেও কেউ খুব একটা সমস্যায় পড়ছেন না। কিন্তু কমল নাথের এমন মন্তব্যের পরে বিজেপির দাবি, মানুষকে জোর করেই এই যাত্রায় হাঁটতে বাধ্য করছেন রাহুল গান্ধী।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র কমল নাথের ভিডিওর জবাবে একটি টুইট করেন। প্রাক্তন মুখ্যমন্ত্রীর জাতি পরিচয়ের উল্লেখ করে তিনি বলেন, জাতি ও ধর্মের ভিত্তিতে ভেদাভেদ করেন রাহুল গান্ধী। পিছিয়ে পড়া জাতিদের প্রতি তাঁর মানসিকতা কেমন, সেই বিষয়ে ফাঁস করে দিয়েছেন কমল নাথ। আমি রাহুল বাবার কাছে আবেদন করছি, নিজের যাত্রাকে সকলের কাছে সফল প্রমাণ করতে গিয়ে অন্যদের অসুবিধায় ফেলবেন না। শারীরিকভাবে যাঁরা সক্ষম নন, তাঁদের বলির পাঁঠা করবেন না।

 

Previous articleডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে চালু জোকা মেট্রো , ন্যূনতম ভাড়া ৫ টাকা
Next articleশিক্ষা ব্যবস্থার বেহাল দশা উত্তরাখণ্ডে, বন্ধ হচ্ছে ৩ হাজারের বেশি স্কুল