ডুয়ার্সে চিতাবাঘের কবলে সাইকেল আরোহী!

কোনওমতে চিতাবাঘের হাত থেকে রেহাই পেলেন ডুয়ার্সের সাইকেল আরোহী। শীতের শুরুতেই ডুয়ার্সে শুরু হয়েছে চিতাবাঘের আনাগোণা। সন্ধ্যা হলেই কেল্লা ফতে।প্রাণ হাতে করে রাস্তা পারাপার করতে হচ্ছে। বৃহস্পতিবার রাতেও ক্রান্তি ব্লকের দেবীপুর চা বাগানের কাছে চিতাবাঘের আক্রমণে গুরুতর জখম হয়েছেন এক সাইকেল আরহী। যদিও প্রাণে বেঁচেছেন সে।

 

আরও পড়ুন:Jalpaiguri: চিতাবাঘ-রেড পান্ডার চামড়া পাচার রুখে দিল বন দফতর

জানা গিয়েছে, ক্রান্তির নেওড়া মোড়ের বাসিন্দা ভেঙ্গচেং ওরাওঁ নামে ওই ব্যক্তি রাজাডাঙ্গা গ্রাম পঞ্চায়েত এলাকার দেবীপুরের কাছে এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন। এর পর বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টে নাগাদ আত্মীয়ের বাড়ি থেকে সাইকেল নিয়ে দেবীপুর চা বাগান সংলগ্ন রাস্তা দিয়ে বাড়ি ফিরছিলেন।

এমতাবস্থায় ঝোপ থেকে আচমকাই একটি চিতাবাঘ ভেঙ্গচেংয়ের উপর লাফিয়ে পড়ে। থাবা মারে হাতে সাইকেল-সহ পড়ে যান তিনি। যদিও চিতাবাঘটি তার ওপর ঝাঁপানোর পরেই পালিয়ে যায়।সে সময় ওই রাস্তা দিয়ে বাইকে দু’জন আসছিলেন। তাঁরা স্থানীয় বাসিন্দাদের খবর দেন।

এর পর স্থানীয় পদ্মশ্রীপ্রাপক সমাজকর্মী করিমুল হকের উদ্যোগে অ্যাম্বুল্যান্সে করে তাঁকে মানব সেবা সদন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনার জেরে আতঙ্কিত এলাকার বাসিন্দারাও। বারবার এমন ঘটনা ঘটায় চিতাবাঘ ধরার জন্য বাগানে খাঁচা বসানোর দাবিও উঠেছে।

Previous articleআবাস যোজনায় অনিয়ম ঠেকাতে সতর্ক রাজ্য, বিশেষ কন্ট্রোল রুম খোলার ঘোষণা মুখ্যসচিবের
Next articleআইপিএল থেকে অবসর নিলেন ডোয়েন ব্র্যাভো