“সব মৎস্যজীবীদের জন্য পরিচয় পত্র”, কাঁথির সভা থেকে বললেন অভিষেক

পূর্ব মেদিনীপুর জেলার সব মৎস্যজীবীদের(Fisher Man) জন্য এবার আইডেন্টিটি কার্ডের(Id Card) ব্যবস্থা করার অনুরোধ জানালেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhisekh Banerjee)। এদিন কাঁথির পিকে কলেজ মাঠের জনসভায় ভাষণ চলাকালীন মঞ্চ থেকে তিনি রাজ্যের মৎস্যমন্ত্রী বিপ্লব রায়চৌধুরীকে উদ্দেশ্য করে তিনি জানালেন, এই জেলায় এত মৎস্যজীবী আছেন। তাঁদের যদি একটা আইডেন্টিটিটি কার্ডের ব্যবস্থা করা যায় তাহলে ভালো হয়। একইসঙ্গে রাজ্যে মাছ খাওয়া নিয়ে বিজেপি সাংসদ পরেশ রাওয়ালের মন্তব্যের তীব্র বিরোধীতা করার পাশাপাশি আক্রমণ শানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও।

এদিন কাঁথির জনসভায় বক্তব্য রাখতে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যেরগ মৎস্যজীবীদের প্রতি তৃণমূল সরকার অত্যন্ত মানবিক। গোটা রাজ্যের মধ্যে মেদিনীপুর জেলায় সবচেয়ে বেশি মৎস্যজীবীর বাস। রাজ্য সরকার তাঁদের স্বার্থে একাধিক ব্যবস্থা নিচ্ছে। এরপরই মঞ্চে উপস্থিত রাজ্যের মৎস্যমন্ত্রী বিপ্লব রায়চৌধুরীকে উদ্দেশ্য করে তিনি জানান, পূর্ব মেদিনীপুর জেলার সব মৎস্যজীবীদের জন্য এবার আইডেন্টিটি কার্ডের ব্যবস্থা করা হোক। এখন দুয়ারে সরকার চলছে, মৎস্যজীবী যাতে সেখানে গিয়ে কার্ড বানান তার জন্য আবেদন জানান তিনি। পাশাপাশি বলেন সরকারের তরফে উদ্যোগ নিয়ে মৎস্যজীবীদের স্বার্থে ইতিমধ্যেই একটি সংগঠন তৈরি করা হয়েছে।

এরপর এদিনের সভামঞ্চ থেকেই বিজেপি সাংসদ পরেশ রাওয়ালকে নিশানা করেন অভিষেক। বলেন, বাঙালিদের মাছ খাওয়া নিয়ে উনি ব্যঙ্গ বিদ্রুপ করেছেন। এই জেলায় এতজন মৎস্যজীবী আছেন। আপনারাই বলুন, বাঙালিদের মাছ খাওয়া নিয়ে এই ব্যঙ্গ বিদ্রুপ করা আপনারা মানবেন? এই জেলায় প্রায় দশ লক্ষের কাছাকাছি মৎস্যজীবী আছেন। এবার দুয়ারে সরকার শিবিরে প্রায় সাত লক্ষ মৎস্যজীবীর নাম নথিভুক্ত হয়েছে। তার মধ্যে প্রায় দু’লক্ষই হল পূর্ব মেদিনীপুর জেলার বলেই জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। যেখানে বাঙালিকে এভাবে অপমান করা হল সেটা নিয়ে একটাও প্রতিবাদ করেছে এখানকার নেতা। আসলে মেরুদণ্ডটাকে দিল্লির নেতাদের পায়ের কাছে শুইয়ে রেখে এসেছে রাজ্যের বিরোধী দলনেতা।

Previous articleপ্রি-কোয়ার্টার ফাইনালে নামার আগে বড় ধাক্কা ব্রাজিল শিবিরে
Next article‘পদ্মভূষণ’ পেলেন গুগল সিইও সুন্দর পিচাই