নৈনিতালে বন্ধ রাস্তা, সংস্কারের দাবিতে বিক্ষোভে শামিল হবু বর

এদিকে কংগ্রেসের অভিযোগ নস্যাৎ করেছেন নৈনিতালের শীর্ষস্থানীয় বিজেপি নেতা প্রতাপ সিংহ বিস্ত। তিনি বলেন, "প্রতিরক্ষা ও পর্যটন মন্ত্রকের প্রতিমন্ত্রী অজয় ভট্টের নির্দেশে বর্ডার রোড অর্গানাইজ়েশন এবং তেহরি হাইড্রো ডেভেলপমেন্ট (টিএইচডিসি) এই রাস্তায় সমীক্ষা করেছে।

ধসের জেরে বন্ধ রাস্তা। ১৫ নভেম্বর ভূমিধসের জেরে ক্ষতিগ্রস্ত হয় উত্তরাখণ্ড (Uttarakhand)। মেরামতির জন্য বন্ধ হয়ে যায় নৈনিতালের (Nainital) কাঠগোদাম-হৈডাখান (Kathgodam-Hoidakhan) রোড। অভিযোগ, মাসখানেক পেরিয়ে গেলেও রাস্তা সারানোর বিষয়ে কোনো হেলদোল নেই স্থানীয় প্রশাসনের (Local government)। প্রতিবাদে বিক্ষোভে বসেন কংগ্রেসের কর্মী-সমর্থকরা। রাস্তা সংস্কারের দাবিতে তাঁদের সঙ্গে বিক্ষোভের শামিল হলেন হবু বরও।

মঙ্গলবার ওই রাস্তা দিয়েই বরযাত্রীদের নিয়ে বিয়ে করতে যাচ্ছিলেন কোটাবাগের (Kotabag) বাসিন্দা রাহুল কুমার (Rahul Kumar)। হবু স্ত্রীর বাড়ি হৈডাখান রোডের পরসৌলি (Parsouli) গ্রামে। রাস্তা বন্ধ থাকায় বরযাত্রীদের সঙ্গে তাঁকে ৪ কিলোমিটার হাটতে হয়। ক্ষোভে ফেটে পড়েন তিনি। এর পরেই শোভাযাত্রা থামিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে রাস্তায় বসে পড়েন তিনিও। সংবাদমাধ্যমকে রাহুল জানান, “দীর্ঘদিন ধরেই এই রাস্তাটি খারাপ হয়ে পড়ে রয়েছে। তার উপর ধসের জেরে পরিস্থিতি আরও বিগড়েছে। বরযাত্রীদের সঙ্গে আমাকেও যথেষ্ট দুর্ভোগে পড়তে হয়েছে।”

সংবাদমাধ্যমে উত্তরাখণ্ডের প্রদেশ কংগ্রেস নেতা যশপাল আর্যের (Yashpal Arya) অভিযোগ, “প্রায় ১ মাস পেরিয়ে গেলেও এ রাস্তায় যান চলাচল বন্ধ। রাস্তা বন্ধ থাকার জেরে আশপাশের দু’শো গ্রামের বাসিন্দা বিপত্তিতে পড়েছেন। ফসল বিক্রি করতে বাজারে যেতে পারছেন না এলাকার চাষিরা (Farmer)। যার জেরে তাঁদের লোকসান হচ্ছে। তবে সরকার বা স্থানীয় প্রশাসন এ নিয়ে কিছুই করছেন না।”

এদিকে কংগ্রেসের অভিযোগ নস্যাৎ করেছেন নৈনিতালের শীর্ষস্থানীয় বিজেপি নেতা প্রতাপ সিংহ বিস্ত (Pratap Singh Bisht)। তিনি বলেন, “প্রতিরক্ষা ও পর্যটন মন্ত্রকের প্রতিমন্ত্রী অজয় ভট্টের নির্দেশে বর্ডার রোড অর্গানাইজ়েশন (BRO) এবং তেহরি হাইড্রো ডেভেলপমেন্ট (THDC) এই রাস্তায় সমীক্ষা করেছে। এর সংস্কারের জন্য কিছু দিন রাস্তা বন্ধ রাখতে পরামর্শ দিয়েছেন তারা। এই আবহে রাস্তা নিয়ে এ ধরনের রাজনীতি করা কংগ্রেসের শোভা দেয় না।”

 

 

Previous articleযোগীরাজ্যে চরম অব্যবস্থা! মিথ্যা খু*নের মামলায় জেলের গরাদেই কাটল ৭ বছর
Next articleথমকে বিচার প্রক্রিয়া, একাধিক দাবিতে কর্মবিরতি হাইকোর্টের কর্মচারীদের