আত্মসমর্পণ করেছে নির্বাচন কমিশন: সাকেত গ্রেফতারে সরব অভিষেক, গুজরাটে তৃণমূলের প্রতিনিধি দল

জামিন পাওয়ার পর বিনা ওয়ারেন্টে ফের গ্রেফতার করা হয়েছে তৃণমূল কংগ্রেসের(TMC) জাতীয় মুখপাত্র সাকেত গোখলেকে(Saket Gokhale)। এই ঘটনার প্রতিবাদে নির্বাচন কমিশনের বিরুদ্ধে রীতিমতো সরব হলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। টুইটারে লিখলেন, ‘আত্মসমর্পণ করেছে নির্বাচন কমিশন। দেশের গণতন্ত্র ধ্বংসের মুখে।’ শুধু তাই নয় সাকেত গ্রেফতারের প্রতিবাদে গুজরাটে(Gujrat) গেল তৃণমূলের পাঁচ সদস্যের প্রতিনিধি দল।

জামিন (Bail) পাওয়ার পর কোনরকম ওয়ারেন্ট ছাড়া সাকেতকে ফের গ্রেফতারের ঘটনায় তীব্র উষ্মা প্রকাশ করে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইটারে লেখেন, “গত তিন দিনের মধ্যে গুজরাত পুলিশ সাকেত গোখেলকে দু বার গ্রেফতার করেছে, তাও এখনও আদর্শ আচরণবিধি বহাল রয়েছে! নির্বাচন কমিশন সম্পূর্ণরূপে আত্মসমর্পণ করেছে৷ ক্রমাগত তারা বিজেপির অনুগত হিসাবে কাজ করে চলেছে৷ গণতন্ত্র ধ্বংসের মুখে রয়েছে!”

পাশাপাশি শুক্রবার আমেদাবাদে তৃণমূলের ৫ সদস্যের প্রতিনিধি দলের পৌঁছনোর ছবি তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করা হয়৷ সেখানেই দলের তরফে লেখা হয়েছে, “সব স্বৈরাচারী শক্তির বিরুদ্ধে আমাদের নির্ভীক যুদ্ধ অব্যাহত আছে…আমাদের জাতীয় মুখপাত্র সাকেত গোখেলকে সত্যি কথা বলার মূল্য দিতে হচ্ছে৷ কিন্তু আমরা লড়াই করব। তৃণমূলের প্রতিনিধি দল মোরবির পথে রওনা দিয়েছে। আমেদাবাদ হাইকোর্টে জামিনের আবেদন করা হবে। পাশাপাশি সাকেত গোখলের গ্রেপ্তারের বিষয়ে জনপ্রতিনিধিত্ব আইনের লঙ্ঘনের অভিযোগ জানাতে ৯ ডিসেম্বর নির্বাচন কমিশনের কাছে সময় চেয়েছে তৃণমূলের প্রতিনিধি দল। যদিও ১২ তারিখ সোমবার নির্বাচন কমিশন সময় দিয়েছে প্রতিনিধি দলকে।

 

উল্লেখ্য, এর আগে মোরবিতে ব্রিজ দুর্ঘটনা নিয়ে ট্যুইট করার জন্য গ্রেফতার করা হয়েছিল তৃণমূল মুখপাত্র সাকেত গোখলেকে। রাজনৈতিক প্রতিহিংসা বসত সেই গ্রেফতারের ঘটনায় তৃণমূল নেতা জামিন পেয়ে যাওয়ার পর ফের বৃহস্পতিবার রাতে গ্রেফতার করা হয় তাকে। তবে কি কারণে তাঁকে গ্রেফতার করা হয়েছে সে বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি। তবে রাজনৈতিক প্রতিহিংসার এমন চূড়ান্ত নিদর্শন গুজরাটে প্রকাশ্যে আসার পর সরব হয়ে উঠলো তৃণমূল।

Previous articleআজ দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে আর্জেন্তিনার মুখোমুখি নেদারল্যান্ডস
Next articleকলকাতায় পালিত হল বেগম রোকেয়া শাখাওয়াতের ১৪২ তম জন্মদিন