ফাঁস হওয়া প্রশ্নপত্র ভুয়ো, নির্বিঘ্নেই চলছে টেট: পর্ষদকে সাধুবাদ জানিয়ে মন্তব্য শিক্ষামন্ত্রীর

টেট পরীক্ষা বানচালের বহুরকম চেষ্টা চলছিল। পরীক্ষার দিন সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় একটি প্রশ্নপত্রের ছবি ঘুরতে শুরু করে। সঙ্গে ছিল উত্তরপত্রও। দাবি করা হচ্ছিল, প্রশ্নপত্র ফাঁস হয়েছে। পর্ষদ খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ও সাইবার সেলকে খবর দেয়। তারা প্রশ্নপত্র যাচাই করে দেখেন পুরোটাই ভুয়ো। সংবাদমাধ্যমে এমনটাই দাবি করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু । তিনি বলেন, “একটি ভুয়ো প্রশ্ন ঘুরছিল, কার প্ররোচনায় জানি না। এটি প্রমাণিত হয়েছে, সম্পূর্ণ ভুয়ো প্রশ্ন। নানান ভাবে পরীক্ষাকে বানচাল করার চেষ্টা হয়েছে। পরীক্ষাকে পিছিয়ে দেওয়ার, ভেস্তে দেওয়ার চেষ্টা হয়েছে। সেগুলিকে অতিক্রম করে প্রাথমিক শিক্ষা পর্ষদ খুব সুষ্ঠুভাবে পরীক্ষা নিতে পারছে, এটি খুব আশাব্যাঞ্জক।”

আরও পড়ুন:শুরু হল বহু প্রতীক্ষিত টেট পরীক্ষা

প্রাথমিকের টেট পরীক্ষা শুরুর পর এদিন শিক্ষামন্ত্রী আরও বলেন ,”সমস্ত পরীক্ষাকেন্দ্রে আমরা তদারকি চালাচ্ছি। আমার মনে হয়, পরীক্ষা নির্বিঘ্নেই চলছে।আমরা চাইছি, পরীক্ষা ভাল ভাবে হোক। এই ব্যবস্থাপনা করার জন্য আমরা পর্ষদকে আলাদাভাবে অভিনন্দন জানাই। মুখ্যমন্ত্রীকেও কৃতজ্ঞতা জানাই, তাঁর সার্বিক সহযোগিতা ছাড়া এই নজরদারি সম্ভব ছিল না।”

এদিন বিরোধী দলনেতার দাবি উড়িয়ে ব্রাত্য জানান, “ওঁকে কেউ যদি ফোন করে অভিযোগ করে, তাহলে আমাদের বলুক।হাওয়ায় কথা ভাসিয়ে কী লাভ?”
কয়েকটি জায়গায় পরীক্ষাকেন্দ্রের ঠিকানা বিভ্রাট, ব্যাগ রাখার সমস্যা ছাড়া বড় কোনও ঘটনা এদিন ঘটেনি। পরীক্ষার্থীদের চাহিদামতো নিরাপত্তার সঙ্গে আপোস না করে পাশে থেকেছে পর্ষদ। সবমিলিয়ে এদিন প্রাথমিকের প্রাথমিক টেট পরীক্ষায় পর্ষদের ব্যবস্থাপনার খুশি ব্রাত্য।

Previous articleদিঘা মোহনার ভাঙন পরিদর্শনে কুণাল, সেচমন্ত্রী আসছেন ১৪ইà
Next articleত্রিপুরায় শক্তিবৃদ্ধি তৃণমূলের! নয়া রাজ্য সভাপতি পীযুষকান্তি বিশ্বাস