১কোটি টাকার ব্রাউন সুগার-সহ আটক ২ যুবক, ডাবল ত্রিপুরা যেন নেশার সাম্রাজ্য

বিজেপি পরিচালিত ডাবল ইঞ্জিন ত্রিপুরা যেন নেশার সাম্রাজ্য। দীর্ঘ বাম জমানাতেও নেশার করিডোরে পরিণত হয়েছিল উত্তর-পূর্বের এই রাজ্য। নেশামুক্ত ত্রিপুরা দূরের কথা, বিজেপির আমলে তা আরও কয়েক গুণ বেড়ে গিয়েছে

বিধানসভা ভোটের দিন যত এগিয়ে আসছে, ততই রাজ্যে নেশার রমরমা বাড়ছে। বাড়ছে জাল নোটের কারবারও। বিজেপি পরিচালিত ডাবল ইঞ্জিন ত্রিপুরা যেন নেশার সাম্রাজ্য। দীর্ঘ বাম জমানাতেও নেশার করিডোরে পরিণত হয়েছিল উত্তর-পূর্বের এই রাজ্য। নেশামুক্ত ত্রিপুরা দূরের কথা, বিজেপির আমলে তা আরও কয়েক গুণ বেড়ে গিয়েছে।

আরও পড়ুন:ডবল ইঞ্জিনের ত্রিপুরায় বেআব্রু স্বাস্থ্য পরিষেবা, রোগীর ইসিজি করাচ্ছেন সুইপার

ত্রিপুরার প্রতিটি আন্তর্জাতিক সীমান্ত এলাকা নেশা সাম্রাজ্যের মৃগয়া ক্ষেত্রে পরিণত হয়েছে। সোনামুড়া মহকুমার বিভিন্ন সীমান্ত এলাকায় মাদক কারবার ও পাচারের রমরমা। প্রতিদিনই সোনামুড়া সীমান্ত এলাকার বক্সনগর,রহিমপুর, পুটিয়া, আদমপুর, কুলুবাড়ী, শ্রীমন্তপুর, ধনপুর, যাত্রাপুর, এনসিনগর ও দুর্গাপুর এলাকা দিয়ে বিভিন্ন নেশা সামগ্রী যেমন-ফেনসিডিল, গাজা, ইয়াবা ট্যাবলেট, ব্রাউন সুগার, কাপড় প্রভৃতি নেশা সামগ্রী বাংলাদেশে পাচার হয়। বিশেষ করে সীমান্ত রক্ষী বাহিনীকে ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে এই পাচার বাণিজ্য চালিয়ে যাচ্ছে পাচারকারীরা।

বিরোধীরা বিষয়টি নিয়ে হইচই শুরু করলে মাঝে মধ্যে হুঁশ ফেরে প্রশাসনের। সোনামুড়া পুলিশ আধিকারিক সমীর রায় এবং সোনামুড়া থানার ওসি মানিক দেবনাথ রবিবার রাত ৮টা নাগাদ কুলুবাড়ী এলাকায় নেশা বিরোধী অভিযান চালান এলাকার ইদ্রিস মিয়ার বাড়িতে। অভিযান চালিয়ে প্রায় এক কোটি টাকার ব্রাউন সুগার উদ্ধার করে পুলিশ। জানা যায়, কুড়িটি ব্রাউন সুগারের কেস উদ্ধার করে পুলিশ। যার বাজার মূল্য প্রায় এক কোটি টাকা। ব্রাউন সুগার উদ্ধার কার্যের সঙ্গে যুক্ত থাকার সন্দেহে পুলিশ দুজনকে আটক করে থানায় নিয়ে আসে। তাদের মধ্যে একজনের নাম রুবেল হোসেন। তার বাড়ি কুলুবাড়ী গ্রাম পঞ্চায়েতের ৫ নং ওয়ার্ড এলাকায়। অপর জনের নাম নুরুল আমিন। তার বাড়ি বেজিমারা গ্রাম পঞ্চায়েতের ২ নং ওয়ার্ড এলাকায়।

Previous articleসারদা মঠ ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষা প্রব্রাজিকা ভক্তিপ্রাণার জীবনাবসানে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর
Next article“তৃণমূলের কেউ ক্ষতি করতে পারবে না”, ইঙ্গিতপূর্ণ মন্তব্য পার্থর