OIC পাক মুখপাত্রের মতো আচরণ করছে, POK ইস্যুতে তীব্র প্রতিক্রিয়া ভারতের

অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশনের (OIC) মহাসচিব হিসেন ব্রাহিম ত্বহা’র পাকিস্তান অধিকৃত কাশ্মীর(POK) সফর ও তাঁর মন্তব্যের তীব্র নিন্দা করল ভারত(India)। মঙ্গলবার বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী(Arindam Bagchi) বলেন, যে কাশ্মীর(Kashmir) সংক্রান্ত বিষয়ে হস্তক্ষেপ করার অধিকার এই গোষ্ঠীর নেই। তিনি বলেন, পাকিস্তান(Pakistan) মুখপাত্রের মতো আচরণ করছে ওআইসি। ভারতের অভ্যন্তরীণ বিষয়ে তাদের হস্তক্ষেপ একেবারেই অগ্রহণযোগ্য।

পাকিস্তান সফরে পাক অধিকৃত কাশ্মীরে (PoK) গিয়েছিলেন সেক্রেটারি জেনারেল হিসেইন ব্রাহিম তাহা। সেখানে তিনি বলেন, এই এলাকার জন্য অক্লান্ত পরিশ্রম করছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এই মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়ে অরিন্দম বাগচী বলেন, “ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ ও হস্তক্ষেপ করার ওআইসি এবং এর মহাসচিবের যে কোনও প্রচেষ্টা সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য।” তিনি বলেন, ওআইসি এরই মধ্যে বিভিন্ন ইস্যুতে স্পষ্টভাবে সাম্প্রদায়িক, পক্ষপাতদুষ্ট এবং বাস্তবিকভাবে ভুল পদ্ধতির জন্য তার বিশ্বাসযোগ্যতা হারিয়েছে।

উল্লেখ্য, ত্বহা ১০ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত তিন দিনের পাকিস্তান সফরে ছিলেন। এই সময় তিনি পাক অধিকৃত কাশ্মীরেও গিয়েছিলেন এবং কাশ্মীর নিয়ে মন্তব্য করেন। এরপরই বাগচী বলেন, “আমরা আশা করি ওআইসি ভারতে বিশেষ করে জম্মু ও কাশ্মীরে আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদের প্রচারের পাকিস্তানের ঘৃণ্য এজেন্ডা পূরণে অংশীদার হওয়া থেকে বিরত থাকবে।” এর আগে, ওআইসি মহাসচিব বলেছিলেন সংস্থাটি পাকিস্তান ও ভারতের মধ্যে কাশ্মীর ইস্যুতে আলোচনার উপায় খুঁজে বের করার পরিকল্পনা নিয়ে কাজ করছে। ত্বহা ১১ ডিসেম্বর মিডিয়াকে বলেন, “আমি মনে করি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল ভারত ও পাকিস্তানের মধ্যে আলোচনার পথ খুঁজে বের করা এবং আমরা পাকিস্তান সরকারের সহযোগিতায় এই বিষয়ে একটি কর্ম পরিকল্পনা নিয়ে কাজ করছি এবং অন্যান্য সদস্য দেশগুলিও কাজ করছে।” ত্বহার নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল চকোঠি সেক্টরে গিয়েছিল পাক বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির আমন্ত্রণে।

Previous articleফোনে শরদ পাওয়ারকে খু*নের হুমকি, অভিযুক্তের সন্ধানে পুলিশ
Next articleফের বিতর্কে বিশ্বভারতীর উপাচার্য, পড়ুয়াদের দিকে ঢিল ছোড়ার অভিযোগ !