চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত কারা, জানালেন মুখ্যমন্ত্রী

সোমবার তিনদিনের সফরে তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দপাধ্যায়কে সঙ্গে নিয়ে মেঘালয়ে যান মমতা। শিলংয়ে অন্য মেজাজে ধরা দেন বাংলার মুখ্যমন্ত্রী। স্বভাবসুলভ ভঙ্গিমায় খুব সহজেই সেখানকার মানুষের সঙ্গে, সংস্কৃতির সঙ্গে মিশে যান তিনি।

তিনদিনের শিলং সফর সেরে কলকাতার পথে রাজ্যের মুখ্যমন্ত্রী (CM)মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত অতিথিদের নাম জানালেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি বলেন অমিতাভ বচ্চন (Amitabh Bacchan),জয়া বচ্চন (Jaya Bachhan),শাহরুখ খান (Shahrukh Khan)থাকছেন উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে। সঙ্গে থাকছেন রাজ্যের রাজ্যপাল সি ভি আনন্দ বোস (C V Ananda Bose),সৌরভ গঙ্গোপাধ্যায় (Saurav Ganguly),রানি মুখোপাধ্যায় (Rani Mukherjee),শত্রুঘ্ন সিনহা, মহেশ ভট, অরিজিৎ সিং (Arijit Singh),কুমার শানু (Kumar Sanu)সহ অন্যান্য বিশিষ্ট অতিথিরা। এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন এই উৎসবে তারকার মেলা।

আগামী অর্থাৎ বৃহস্পতিবার ১৫ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kolkata International Film Festival),চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত । কলকাতার নন্দন (Nandan),রবীন্দ্র সদন (Rabindra Sadan),শিশির মঞ্চ (Sisir Mancha), বাংলা অ্যাকাডেমি সভাঘর, রাধা স্টুডিও, রবীন্দ্র ওকাকুরা ভবন এবং নজরুল তীর্থ প্রেক্ষাগৃহে চলবে ছবির মেলা। আগামিকাল বিকেলে কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান হতে চলেছে। উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। সোমবার তিনদিনের সফরে তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দপাধ্যায়কে সঙ্গে নিয়ে মেঘালয়ে যান মমতা। শিলংয়ে অন্য মেজাজে ধরা দেন বাংলার মুখ্যমন্ত্রী। স্বভাবসুলভ ভঙ্গিমায় খুব সহজেই সেখানকার মানুষের সঙ্গে, সংস্কৃতির সঙ্গে মিশে যান তিনি। শিলং শহরের রাস্তায় হাঁটতে-হাঁটতে খাসি আদিবাসীদের সঙ্গে তাঁদের সংস্কৃতির অঙ্গ ঢোল নিয়ে বাজালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর কর্মিসভায় মেঘালয়ের মানুষের উন্নয়নের বার্তা দেন। আজ অর্থাৎ বুধবার সকালে স্থানীয় মানুষের সঙ্গে কথা বলেন এবং বেশ কিছু এলাকা ঘুরে দেখেন। বাংলার মুখ্যমন্ত্রীকে এভাবে কাছে পায়ে আপ্লুত মেঘালয়। এরপর সেখান থেকে কলকাতা ফেরার পথে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী এইবছরের চলচ্চিত্র উৎসবের অতিথি তালিকা সবার সামনে তুলে ধরেন মমতা।

 

Previous articleফাঁস লেগেই মৃ*ত্যু হয়েছে লালনের, বলছে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট
Next articleEntertainment : সান্তার সঙ্গে প্রাক ক্রিসমাস সেলিব্রেশনে খুদে ইউভান