KIFF 2022: একফ্রেমে দেব- শুভশ্রী – মিমি, উৎসব প্রাঙ্গণেই ‘প্রাক্তন’দের পুনর্মিলন!

মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)সঙ্গে মঞ্চ আলো করেছিলেন টলিউড ও বলিউডের তারকারা। কিন্তু তার সঙ্গে নেটিজেনদের নজরে এল আরও এক বিষয়। এই উৎসব যেন অচিরেই হয়ে উঠল প্রেমের পুনর্মিলন ক্ষেত্র। একফ্রেমে দেব- শুভশ্রী - মিমি, ভাবা যায়!

কলকাতার (Kolkata)বুকে এখন শুধুই সিনেমা দেখার আনন্দ। ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (28th Kolkata International Film Festival)আঙিনায় যেন খুশির মেজাজ। ১৬ থেকে ২২ তারিখ পর্যন্ত চলবে এই উৎসব। বৃহস্পতিবার সন্ধেবেলায় নেতাজি ইন্ডোর স্টেডিয়াম জুড়ে শুধুই তারকার মেলা। মুখ্যমন্ত্রীর (CM)উদ্যোগ মিলিয়ে দিল বলি -টলিকে। এক মঞ্চে অমিতাভ বচ্চন (Amitabh Bacchan),জয়া বচ্চন (Jaya Bacchan),শাহরুখ খান (Shahrukh Khan),রানি মুখোপাধ্যায় (Rani Mukherjee),শত্রুঘ্ন সিনহার মতো তারকাদের সঙ্গে রঞ্জিত মল্লিক, প্রসেনজিত চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee),দেব (Dev),সোহম (Soham),শুভশ্রী (Subhashree Ganguly),মিমি (Mimi Chakraborty),রুক্মিণীরা (Rukmini Moitra)। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)সঙ্গে মঞ্চ আলো করেছিলেন টলিউড ও বলিউডের তারকারা। কিন্তু তার সঙ্গে নেটিজেনদের নজরে এল আরও এক বিষয়। এই উৎসব যেন অচিরেই হয়ে উঠল প্রেমের পুনর্মিলন ক্ষেত্র। একফ্রেমে দেব- শুভশ্রী – মিমি, ভাবা যায়!

কলকাতা এখন যেন নন্দন রবীন্দ্রসদন চত্বরে নজর রেখে চলেছে প্রতি মুহূর্তে। একগুচ্ছ ছবি আর একাধিক তারকা সঙ্গে আবার সিনে আড্ডা, ১৬ থেকে ২২ তারিখ পর্যন্ত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উপচে পড়বে ভিড় আশাবাদী উৎসব কমিটির চেয়ারম্যান রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। তবে সোশ্যাল মিডিয়ার চর্চায় একটাই ছবি এক ফ্রেমে দেব-শুভশ্রী-মিমি-রুক্মিণী।পাশাপাশি দাঁড়িয়ে আছেন টলিউডের প্রাক্তনরা, প্রেম ছিল একসময় এখন সবটাই অতীত। তবুও খুব বেশি কাছাকাছি তো আর আসতে দেখা যায় নি রাজ -মিমি বা দেব-শুভশ্রীকে। তাহলে কি শুধুই বিনোদনের টানে এই পুনর্মিলন? সরাসরি তৃণমূলের সঙ্গে যোগ না থাকলেও দেব-ঘনিষ্ঠ হিসেবেই মমতার কাছে আলাদা কদর পান রুক্মিণী মৈত্র। একই কথা প্রযোজ্য রাজ চক্রবর্তীর স্ত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ক্ষেত্রেও। তৃণমূল সরকারের যে কোনও অনুষ্ঠানেই অংশ নিতে দেখা যায় তাঁকে। আর সেই হিসেবেই একসময়ের প্রাক্তন প্রেমিক দেবের মুখোমুখি হন শুভশ্রী। সেখানে আবার হাজির রুক্মিণী। এখানেই শেষ নয় মিমি আর শুভশ্রীর ঝামেলার কেন্দ্রবিন্দু ছিলেন একজন প্রেমিক রাজ চক্রবর্তী। এর আগের চলচ্চিত্র উৎসবে সঠিক ভাবে আমন্ত্রণ পান নি বলে অভিযোগও করেন মিমি। কিন্তু এবার হাসি মুখেই তিনি হাজির। টলিউডের দুই নায়িকাও পুরনো কথা ভুলেছেন সম্ভবত। সব মিলিয়ে একটা সন্ধে মিলিয়ে দিল প্রাক্তনদের। বাস্তবিক ভাবেই ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (28th KIFF)হয়ে উঠল প্রেমের পুনর্মিলন ক্ষেত্র।

 

Previous articleKIFF 2022 : ফের বাংলাদেশের ‘হাওয়া’ কলকাতার বুকে
Next articleবিচারাধীন বন্দিকে নজরে রাখা কী CBI-এর কর্তব্য নয়? লালন শেখের মৃ*ত্যুতে প্রশ্ন হাইকোর্টের