আজ শহরে আসছেন অমিত শাহ, রাতে ক্লাস নেবেন রাজ্য বিজেপি নেতাদের

শুক্রবার রাতেই শহরে পা রাখছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। কথা ছিল আজ রাত ৯ টা ২০ মিনিটে কলকাতা বিমানবন্দরে(kolkata Airport) নামবে অমিত শাহের বিমান। যদিও সেই সময়সূচিততে সামান্য পরিবর্তন করা হয়েছে। জানা গিয়েছে, ৯ টা ২০-র পরিবর্তে ৮ টা ২০ মিনিটে শহরে পা রাখবেন তিনি। সেখান থেকে সোজা যাবেন রাজ্য বিজেপির(BJP) সদর দফতরে। এর পাশাপাশি শনিবার নবান্নে সকাল ১১ টা নাগাদ ইস্টার্ন সিকিউরিটি জোনাল কাউন্সিলের বৈঠকে যোগ দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলাদা করে বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে তাঁর।

সাম্প্রতিক সময়ে রাজ্যে চরম আকার নিয়েছে বিজেপির অন্তর্দ্বন্দ্ব। এদিকে সামনেই পঞ্চায়েত নির্বাচন। এই পরিস্থিতে সাংগঠনিক দুর্বলতা, ঘরোয়া কোন্দল নিয়ে ‘চিন্তায়’ গেরুয়া শিবির। এই প্রেক্ষাপটে সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে কেন্দ্রীয় পর্যবেক্ষকরা বাংলায় কার্যত মাটি কামড়ে পড়ে রয়েছেন। এরই মাঝে বঙ্গ পদ্ম শিবিরের সঙ্গে আজকের শাহী বৈঠক রাজনৈতিকভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। দুর্বল সংগঠন-সহ সাংগঠনিক একাধিক বিষয় নিয়ে আজ পদ্ম নেতাদের ক্লাস নেবেন অমিত শাহ বলে বিজেপি সূত্রের খবর। এদিকে এই শাহী বৈঠককে মাথায় রেখে রাজ্যে জরুরি বৈঠকে বসেছিল বিজেপি। যেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনসল ,বি এল সন্তোষ, সুকান্ত মজুমদার-সহ বঙ্গ বিজেপির ফুল বেঞ্চ। এখানে শুভেন্দু-দিলীপ কোন্দল ইস্যুতে দীর্ঘ আলোচনা হয় নেতৃত্বের। ডিসেম্বর তত্ত্ব নিয়ে রীতিমতো ধমক দেওয়া হয় শুভেন্দুকে।

জানা গিয়েছে, রাতে দলীয় বৈঠক সেরে বাইপাসের ধারে একটি হোটেলে রাত্রিবাস করবেন অমিত শাহ। শনিবার সকাল এগারোটা নাগাদ নবান্নের মিটিং হলে পৌঁছে সেখানে যোগ দেবেন ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠকে। এখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলাদা করে বৈঠক করার কথা রয়েছে তাঁর। বৈঠক সেরে ১টা ৩০ নাগাদ বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। এবং বিকেল ৩টা ০৫ মিনিটে বিমানবন্দরের উদ্দেশ্যে প্রস্থান করবেন।

Previous articleরাজ্য সরকারের ওপর আস্থা নেই মিঠুনদার, ফিল্ম ফেস্টিভ্যাল নিয়ে কেন এত আগ্রহ ? কটাক্ষ কুণালের
Next articleরাষ্ট্রসংঘে মোদিকে ব্যক্তিগত আক্রমণ বেনজির পুত্রের! পাকিস্তানকে ‘ভাল প্রতিবেশী’ হওয়ার পরামর্শ জয়শঙ্করের