রাষ্ট্রসংঘে মোদিকে ব্যক্তিগত আক্রমণ বেনজির পুত্রের! পাকিস্তানকে ‘ভাল প্রতিবেশী’ হওয়ার পরামর্শ জয়শঙ্করের

প্রাক্তন পাক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি এবং সে দেশের নিহত প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে বিলাবল শুক্রবার রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে যোগ গিয়ে বলেন, ওসামা বিন লাদেন নিহত হয়েছেন। কিন্তু গুজরাটের কসাই এখনও জীবিত। তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রাষ্ট্রসংঘে দাঁড়িয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) ব্যক্তিগত আক্রমণের বিরল নজির গড়লেন পাকিস্তানের বিদেশমন্ত্রী বিলাবল ভুট্টো জারদারি (Bilawal Bhutto Zardari)। সন্ত্রাসবাদ প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে জঙ্গি সংগঠন আল কায়দার প্রধান ওসামা বিন লাদেনের (Osama Bin Laden) তুলনা টানেন তিনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তানের আসল পর্দাফাঁস করেন এস জয়শঙ্কর (S Jaishankar)। বিশ্বজুড়ে কীভাবে সন্ত্রাসবাদে মদত জোগাচ্ছে পাকিস্তান (Pakistan), তা একেবারে নিখুঁতভাবে বুঝিয়ে দেন ভারতের বিদেশমন্ত্রী। স্পষ্ট ভাষায় জানিয়ে দেন, পাকিস্তান যে সন্ত্রাসবাদে মদত জোগাচ্ছে, তা নিয়ে বিশ্বের কোনও ধন্ধ নেই। পাশাপাশি সন্ত্রাসবাদে মদত দেওয়ার পরিবর্তে আর্থিক উন্নতির দিকে নজর দেওয়ার পরামর্শও দেন ভারতের বিদেশমন্ত্রী।

প্রাক্তন পাক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি এবং সে দেশের নিহত প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে বিলাবল শুক্রবার রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে যোগ গিয়ে বলেন, ওসামা বিন লাদেন নিহত হয়েছেন। কিন্তু গুজরাটের (Gujrat) কসাই এখনও জীবিত। তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর পাকিস্তানের মন্ত্রীর এমন মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ভারতীয় বিদেশ মন্ত্রক (Foreign Ministry India)। বিদেশ মন্ত্রকের বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তানের বিদেশমন্ত্রীর মন্তব্যে তাঁর মানসিক দেউলিয়াপনা এবং দায়িত্বজ্ঞানহীনতা প্রকাশ পেয়েছে।

এছাড়া পাকিস্তানকে সরাসরি আক্রমণ করে বিদেশমন্ত্রী আরও বলেন, পাকিস্তানের মন্ত্রীরা রয়েছেন, তারা বলতে পারবেন পাকিস্তান কতদিন সন্ত্রাসবাদের প্রশিক্ষণ চালু রাখার পরিকল্পনা করছে। বিশ্ব বোকা নয়, তারা ক্রমাগত সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত দেশ ও সংগঠনগুলির বিরুদ্ধে সরব হচ্ছে। আমার পরামর্শ হল, নিজেদের কার্যকলাপ শোধরান এবং একজন ভাল প্রতিবেশী হওয়ার চেষ্টা করুন। এর আগে বুধবারও সন্ত্রাসবাদ ইস্যুতে চিন-পাকিস্তানকে আক্রমণ করেছিলেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর। তিনি বলেছিলেন, যে দেশ ওসামা বিন লাদেনকে আশ্রয় দেয়, তারা কোনওভাবেই এই কাউন্সিলে বলার কোনও অধিকার রাখে না।

 

 

Previous articleআজ শহরে আসছেন অমিত শাহ, রাতে ক্লাস নেবেন রাজ্য বিজেপি নেতাদের
Next articleবড়দিনের আগেই সাঁতরাগাছি ব্রিজ মেরামতির কাজ শেষ করার নির্দেশ মুখ্যমন্ত্রীর