গরুপাচার মামলায় অনুব্রতকে দিল্লিতে জেরার অনুমতি ইডিকে, রাখা হতে পারে তিহাড়ে

দীর্ঘদিন ধরেই গরু পাচার মামলায় বীরভূমের তৃণমূলের জেলা সভাপতিকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করার কথা আর্জি জানাচ্ছিল ইডি। কিন্তু অনুব্রতর আইনজীবী কপিল সিব্বল বারবার আদালতে তার বিরোধিতা করেন।

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandol) দিল্লিতে (Delhi) নিয়ে গিয়ে জেরা করার অনুমতি দেওয়া হল ED-কে। সোমবার, রায় ঘোষণা করল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। সূত্রের খবর, তিহাড়ে রাখা হতে পারে অনুব্রতকে।

অনুব্রতকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতের কাছে প্রোডাকশন ওয়ারেন্টে চেয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই আর্জির ভিত্তিতে গত শনিবার এই মামলার শুনানি হয়। তবে রায় ঘোষণা স্থগিত রাখে আদালত। এদিন, ইডির আর্জি মঞ্জুর করে আদালত জানিয়েছে, প্রয়োজনে অনুব্রতকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

দীর্ঘদিন ধরেই গরু পাচার মামলায় বীরভূমের তৃণমূলের জেলা সভাপতিকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করার কথা আর্জি জানাচ্ছিল ইডি। কিন্তু অনুব্রতর আইনজীবী কপিল সিব্বল বারবার আদালতে তার বিরোধিতা করেন। বলেন, পশ্চিমবঙ্গেই অভিযুক্তর বিরুদ্ধে সমস্ত অভিযোগ দায়ের করা হয়েছে। তাই তাঁর মামলা শুনানি দিল্লির আদালতে চলতে পারে না। ইডি পাল্টা যুক্তি দেয়, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা যখন তদন্ত চলছে, তখন এই নিয়ম খাটে না। শনিবার দুপক্ষের সওয়াল-জবাবের পরে রায়দান স্থগিত রাখে আদালত। সোমবার ইডির দাবিকে মান্যতা দিল রাউস অ্যাভিনিউ কোর্ট। অনুব্রতকে তিহাড় জেলে রাখা হতে পারে বলে সূত্রের খবর।

 

 

Previous article‘বিশ্বচ্যাম্পিয়ন, বিশ্বাস হচ্ছে না’, বিশ্বকাপ জয়ের পর লিখলেন মেসি
Next articleKIFF 2022 : ‘সমরেশ বসুর প্রজাপতি’ এবার সিনে উৎসবের অন্যতম আকর্ষণ