মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনেই বড়দিনের আগেই খুলতে চলছে সাঁতরাগাছি ব্রিজ

জনসাধারণের দুর্ভোগ থেকে রেহাই দিতে ব্রিজ মেরামতির কাজ শীঘ্রই  শেষ করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নির্দেশ মেনেই বড়দিনের ঠিক আগেই শহরবাসীকে বড় উপহার দিতে চলেছে পূর্ত দফতর। বড়দিনের আগেই খুলে দেওয়া হচ্ছে সাঁতরাগাছির মত গুরুত্বপুর্ণ ব্রিজ। প্রশাসন সূত্রের খবর, আগামী ২৩ ডিসেম্বর জনসাধারণের জন্য পুরোপুরিভাবে খুলে দেওয়া হবে সাঁতরাগাছি ব্রিজ।

আরও পড়ুন:বড়দিনের আগেই সাঁতরাগাছি ব্রিজ মেরামতির কাজ শেষ করার নির্দেশ মুখ্যমন্ত্রীর

বর্ষশেষের উৎসবে সামিল হতে মানুষ যাতে কোনওরকম দুর্ভোগের শিকার না হন, তারজন্য ব্রিজের কাজ শেষ করার নির্দেশ দিয়েছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই জোরকদমে ব্রিজ মেরামতির কাজ শেষ করতে তৎপর হয় পূর্তদফতর। বড়দিনের আগেই সেতুটিতে স্বাভাবিকভাবে যান চলাচলের জন্য খুলে দিতে  যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় কাজ।তার ফলেই যে কাজ শেষ করতে দেড়মাসেরও বেশি সময় লাগবে বলে মনে করা হয়েছিল তা এক মাসেরও কম সময়ে শেষ হল। গত ১৯  নভেম্বর থেকে যান চলাচল নিয়ন্ত্রণ করে শুরু হয়েছিল ব্রিজের কাজ। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, ৩১ ডিসেম্বর পর্যন্ত বন্ধ থাকবে ব্রিজ। কিন্তু মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে তার আগেই শেষ হল ব্রিজ মেরামতির কাজ।

এই ব্রিজ দিয়ে রোজ গড়ে প্রায় ৭০ হাজার গাড়ি এবং ১২ হাজার পণ্যবাহী গাড়ি পারাপার করে। শহরের বাইরে যেতে বা বাইরে থেকে কলকাতায় আসতে গুরুত্বপূর্ণ ব্রিজ সাঁতরাগাছি। উৎসবের মরশুমে তাই স্বাভাবিকভাবেই বাড়বে গাড়ির চাপ। তাতে সমস্যায় পড়বেন সাধারণ মানুষ। সেই ভেবেই তড়িঘড়ি ব্রিজের কাজ শেষ করে তা বড়দিনের আগে খুলে দেওয়ার সিদ্ধান্ত। নবান্ন সূত্রে খবর, আর এক দিনের মধ্যেই খুলে যাবে এই ব্রিজ।

Previous article“পাঠান” বিতর্ক: এবার শাহরুখকে জীবন্ত পুড়িয়ে মারার হুমকি অযোধ্যার সাধুর
Next articleঅনুব্রতের মামলায় ফের বেঞ্চ বদল, দিল্লি হাইকোর্টে দুপুর দুটোয় শুনানি