শিক্ষামূলক ভ্রমণে বেরিয়ে খাদে স্কুলবাস, মৃ*ত কমপক্ষে ১৫ 

তবে কীভাবে এই ঘটনা ঘটেছে তা জানার চেষ্টা করছেন পুলিশ আধিকারিকরা। বাসের ফিটনেস সহ অন্যান্য সমস্ত বিষয় খতিয়ে দেখা হচ্ছে বলেও পুলিশের তরফে জানা যাচ্ছে। তবে পুলিশের প্রাথমিক ধারনা পাহাড়ি রাস্তাতে বাসের চাকা কোনও ভাবে গড়িয়ে যায়।

ভয়াবহ পথ দুর্ঘটনার সাক্ষী মণিপুর (Manipur)। বুধবার (Wednesday) সকালে মণিপুরের নোনি (Noney) জেলায় ভয়াবহ দুর্ঘটনায় উল্টে যায় দুটি বাস। তুবাং (Tubung) গ্রামের নিকটবর্তী বিষ্ণুপুর-খউপম রোডের (Bishnupur-Khoupum Road) পাশে ঘটে দুর্ঘটনা। জানা গিয়েছে, বাসে ছিলেন একাধিক স্কুল পড়ুয়া। পুলিশ সূত্রে খবর, মৃত ১৫ জন ছাত্রছাত্রী। আহত ২২ জন। আহতদের ইম্ফলের (Imphal) স্থানীয় সরকারি হাসপাতালে (Government hospital) ভর্তি করা হয়েছে।

এদিন দুর্ঘটনার বিষয়টি নজরে আসতেই প্রাথমিকভাবে উদ্ধারকার্যে এগিয়ে আসেন স্থানীয় বাসিন্দারা। পাশাপাশি খবর পাওয়া মাত্রই দ্রুত ঘটনাস্থলে পৌঁছান স্থানীয় পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা। প্রাথমিক সূত্রে খবর, ইয়ারিপোকের থামবলনু উচ্চ বিদ্যালয় (Thambalnu Higher Secondary School, Yaripok) থেকে দুটি বাসে করে একটি শিক্ষামূলক ভ্রমণে নিয়ে যাওয়া হচ্ছিল কিছু স্কুল পড়ুয়াদের। কিন্তু যাওয়ার পথেই নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় বাস দুটি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

অন্যদিকে কীভাবে এই ঘটনা ঘটেছে তা জানার চেষ্টা করছেন পুলিশ আধিকারিকরা। বাসের ফিটনেস সহ অন্যান্য সমস্ত বিষয় খতিয়ে দেখা হচ্ছে বলেও পুলিশের তরফে জানা যাচ্ছে। তবে পুলিশের প্রাথমিক ধারনা পাহাড়ি রাস্তাতে বাসের চাকা কোনও ভাবে গড়িয়ে যায়। এবং এরপর নিয়ন্ত্রণ হারিয়েই বাসটি পাহাড়ের খাদে পড়ে যায় বলে মনে করা হচ্ছে।

 

 

Previous articleঅনুব্রত মামলায় ধাক্কা ইডির, দিল্লি যাত্রায় আপাতত স্থগিতাদেশ !
Next articleগঙ্গাসাগরে রেকর্ড জনসমাগমের সম্ভাবনা: এক টিকিটেই যাতায়াত, পুণ্যস্নানের দিনক্ষণ জানালেন মুখ্যমন্ত্রী